Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২৫ অক্টোবর, ২০২৪

৩ বছর পর কামব্যাক করেই ওয়াশিংটন নিলেন ৭ উইকেট

 

Washington-took-7-wickets

সমকালীন প্রতিবেদন : পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন ক্রিকেট স্টেডিয়ামে ভারত বনাম নিউজিল্যান্ডের মধ্যে হওয়া  দ্বিতীয় টেস্ট ম্যাচের প্রথম দিনে কিউয়ি দলের প্রথম ইনিংস ২৫৯ রানে গুটিয়ে যায়। নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা ভারতীয় স্পিনারদের বিরুদ্ধে ঠিকমতো দাঁড়াতেই পারেননি। ভালো শুরু করেও লাঞ্চের পর তাঁদের ইনিংস তাসের ঘরের মতো ধসে পড়ে। 

একটা সময়ে নিউজিল্যান্ডের ৪ উইকেটে স্কোর বোর্ডে ১৯৭ রান তুলেছিল। এরপর তাঁরা ২৫৯ রানে অলআউট হয়ে যায়। ভারতীয় স্পিনার ওয়াশিংটন সুন্দর এবং রবিচন্দ্রন অশ্বিন একসঙ্গে নিউজিল্যান্ডের ১০টি উইকেট শিকার করেন। এই ম্যাচে ওয়াশিংটন সুন্দর ৫৯ রানে ৭ উইকেট এবং রবিচন্দ্রন অশ্বিন ৬৪ রানে ৩ উইকেট শিকার করেন।

ভারতের জার্সি গায়ে যে কোনও ফরম্যাটে এটাই ওয়াশিংটন সুন্দরের প্রথম পাঁচ উইকেট। এর আগে প্রথম শ্রেণির ক্রিকেটে বা ঘরোয়া ক্রিকেটে কখনও পাঁচ উইকেট পাননি ওয়াশিংটন সুন্দর। শুধু তাই নয়, ৫১ বছরে দ্বিতীয়বার প্রথম দিনেই ভারতের হয়ে স্পিন বোলাররা ১০টি উইকেট নিলেন। 

এই বছরের শুরুর দিকে রবীন্দ্র জাদেজা, অশ্বিন এবং কুলদীপ যাদব ইংল্যান্ডের বিরুদ্ধে ধর্মশালায় টেস্ট ম্যাচে এমনটি করেছিলেন। এছাড়াও, সাত ব্যাটসম্যানের মধ্যে পাঁচজনকেই ক্লিন বোল্ড করেছেন ওয়াশিংটন সুন্দর। রাচিন রবীন্দ্র, টম ব্লান্ডেল, টিম সাউদি, আজাজ প্যাটেল এবং মিচেল স্যান্টনারকে ক্লিন বোল্ড করেছেন সুন্দর। 

পঞ্চম ভারতীয় বোলার হিসেবে এমনটা করলেন তিনি। তাঁর আগে, জসুভাই প্যাটেল ১৯৫৯ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে, বাপু নাদকার্নি ১৯৬০ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে, অনিল কুম্বলে ১৯৯২ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এবং রবীন্দ্র জাদেজা ২০২৩ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এমনটা করেছিলেন।

মোটকথা, তিন বছর পর কামব্যাক করে এমন দুর্দান্ত পারফরম্যান্স করে ওয়াশিংটন নিজেকে আবারো সেরা প্রমান করলেন। একজন তরুণ ক্রিকেটারের কাছে এর থেকে বড় পাওয়া আর কিই বা হতে পারে!






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন