Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ৮ অক্টোবর, ২০২৪

বনগাঁ শহরের পুজো উপলক্ষ্যে আজ থেকেই যান চলাচলে নিয়ন্ত্রণ

 ‌

Traffic-control

সমকালীন প্রতিবেদন : দুর্গাপুজোর ভিড় সামলাতে প্রস্তুত বনগাঁ জেলা পুলিশ। আর তাই প্রতি বছরের মতো এবছরও দুর্গা পুজো উপলক্ষে যানবাহন নিয়ন্ত্রণের উপর বিশেষ নিয়ম জারি করল প্রশাসন। আজ থেকেই মূলত যান চলাচলে নিয়ন্ত্রণ লাগু হচ্ছে। 

জেলা পুলিশ সূত্রে জানা গেছে, ৬ অক্টোবর থেকে পণ্যবাহী ট্রাকের উপর নিয়ন্ত্রণ জারি হয়ে গেছে। ১৪ অক্টোবর পর্যন্ত এই নিয়ন্ত্রণ জারি থাকবে। সেখানে বলা হয়েছে, দুপুর ১টা পর থেকে শহরের বাইরে থেকে আসা পন্যবোঝাই ট্রাক শহরে প্রবেশ করতে পারবে না। 

এছাড়াও, আজ পঞ্চমীর দিন বিকেল চারটে থেকে টোটো, অটো সহ বিভিন্ন যানবাহনের ওপর নিয়ন্ত্রণ জারি থাকছে। জরুরী পরিষেবা ছাড়া এই সময় যাত্রী পরিবহন সহ ব্যক্তিগত গাড়ি চালিয়েও শহরের মূল রাস্তা দিয়ে যাতায়াত করা যাবে না। 

তবে সবটাই নির্ভর করবে পরিস্থিতির উপর। প্রতিমা দর্শনার্থীদের ভিড় কম থাকলে নির্দেশিকায় কিছুটা শিথিল করা হতে পারে। বিশেষ করে বনগাঁ শহরে যে পরিমাণ টোটো চলাচল করে, তাতে যানজট হওয়া স্বাভাবিক। তাই তাদেরকে শহরের মূল রাস্তার পরিবর্তে বিভিন্ন ছোট রাস্তায় ঘুড়িয়ে দেওয়া হবে।

পুলিশ প্রশাসনের পক্ষ থেকে যে কার পাস ইস্যু করা হয়েছে, সেক্ষেত্রেও জরুরি প্রয়োজন ছাড়া ওই পাস বাইক বা গাড়িতে লাগিয়ে শহরের উপরে ঘোরাঘুরি করা যাবে না। সেক্ষেত্রে কড়া পদক্ষেপ করতে পারে প্রশাসন। জেলা পুলিশের পক্ষ থেকে এমনই জানানো হয়েছে।

এব্যাপারে জেলার পুলিশ সুপার দীনেশ কুমার জানান, পুলিশের পক্ষ থেকে যে কার পাস দেওয়া হয়েছে, সেগুলি শুধুমাত্র জরুরী কাজে ব্যবহারের জন্য, ঠাকুর দেখা বা পুজোর দিনগুলিতে ঘুরে বেড়ানোর জন্য নয়। ফলে এক্ষেত্রে প্রয়োজনে পাস অপব্যবহারকারীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা গ্রহণ করা হতে পারে।

উল্লেখ্য, পুজোর দিনগুলিতে প্রতিমা দর্শনার্থীরা যাতে কোনও সমস্যায় না পড়েন, তাঁরা যাতে পায়ে হেঁটে সুষ্ঠভাবে এক প্যান্ডেল থেকে অন্য প্যান্ডেলে সুস্থভাবে যাতায়াত করতে পারেন, তারজন্য পুজোর সময় শহরের যানবাহন চলাচলের উপর নিয়ন্ত্রণ রাখা হয়।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন