Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪

তরুণদের নিয়ে তৈরি ভারতীয় দলের ক্যাপ্টেন হচ্ছেন তিলক ভার্মা

 

Tilak-Verma

সমকালীন প্রতিবেদন : টি-২০ ক্রিকেট থেকে রোহিত শর্মা অবসর নেওয়ার পর এই ফরম্যাটের ক্যাপ্টেন্সি তুলে দেওয়া হয়েছে সূর্যকুমার যাদবের হাতে। তবে এবার ভারতের ক্যাপ্টেন্সি নিয়ে বড় সিদ্ধান্ত নিলো বোর্ড। এবার ভারতীয় দলের নেতৃত্ব দিতে চলেছেন তরুণ ক্রিকেটার তিলক ভার্মা। 

এটা শুনে কিন্তু অবাক হলে চলবে না। কারণ, এমার্জিং এশিয়া কাপের জন্য যে ভারতীয় স্কোয়াড ঘোষণা করা হয়েছে, তাতেই দলকে নেতৃত্ব দেবেন তরুণ এই ক্রিকেটার। আগামী ১৮ অক্টোবর থেকে শুরু হচ্ছে এই টুর্নামেন্টটি। 

কুড়ি ওভারের ফরম্যাটে হবে এবারের এমার্জিং এশিয়া কাপ। আর এই টুর্নামেন্টে ভারতের হয়ে খেলবেন অভিষেক শর্মা, রাহুল চাহার, সাই কিশোর, অনুজ রাওয়াত, বৈভব আরোরার মত আইপিএলের দুর্দান্ত পারফর্ম করা কিছু পরিচিত মুখ। 

এছাড়াও, ভারতীয় দলে রাখা হয়েছে প্রভশিমরন সিং, নিশান্ত সিন্ধু, রমনদীপ সিং, নেহাল ওয়াধেরা, আয়ুষ বাদোনি, হৃত্বিক শোকিন, অনশুল কাম্বোজ, আকিব খান এবং রাসিক সালামের মতো তরুণ ক্রিকেটারদের।

ওমানে আয়োজিত এই প্রতিযোগিতায় অংশ নেবে আটটি দল। ১৮ অক্টোবর শুরু হয়ে এই প্রতিযোগিতার ফাইনাল ম্যাচটি হবে ২৭ অক্টোবর। আট দলকে দু’টি গ্রুপে ভাগ করা হয়েছে। প্রথম দু’টি করে দল সেমিফাইনালে উঠবে। 

তিলকেরা ১৯ অক্টোবর পাকিস্তান দলের মুখোমুখি হবেন। উল্লেখ্য, গতবার ফাইনালে পাকিস্তানের ছোটদের দলের কাছে ভারতের ছোটদের দল ১২৮ রানে হেরে গিয়েছিল। এবার সেই বদলা নেওয়ার সুযোগ রয়েছে ভারতের কাছে। 

তবে গ্রুপ পর্যায়ে পাকিস্তান ছাড়াও আমিরশাহির সঙ্গে ২১ অক্টোবর এবং ওমানের সঙ্গে ২৩ অক্টোবর খেলবে ভারত। আর এবার টুর্নামেন্টে ফেভারিট ভারত। তাই ট্রফি জয়ের লক্ষ্যমাত্রা নিয়েই এবার মাঠে নামবে তিলকের ইয়ং ইন্ডিয়া ব্রিগেড। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন