Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ১৩ অক্টোবর, ২০২৪

অভয়ার বিচার চেয়ে বনগাঁয় প্রতীকি অনশনে নাগরিক সমাজ

 ‌‌

Symbolic-hunger-strike

সমকালীন প্রতিবেদন : অভয়ার বিচার চেয়ে এবার প্রতীকি অনশনে নামলো বনগাঁর নাগরিক সমাজ। কলকাতায় জুনিয়র চিকিৎসকদের আন্দোলনের পাশে নৈতিক সমর্থন জানিয়ে রবিবার ১০ ঘন্টার জন্য অনশনের মাধ্যমে প্রতিবাদে শামিল হলেন নাগরিক সমাজের সদস্যরা। 

রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থার পাশাপাশি প্রশাসনিক ব্যবস্থা যে তলানিতে পৌঁছেছে, তার জ্বলন্ত উদাহরণ আরজি কর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকের উপর ঘটে যাওয়া নারকীয় ঘটনা। 

আর এই ঘটনা নতুন করে মানুষকে প্রতিবাদ করতে শিখিয়েছে। এই সমাজ দেখেছে আন্দোলনের নতুন রূপ। কিন্তু তারপরেও অদ্ভুত ভূমিকা পালন করছে রাজ্য প্রশাসন। 

এমনই উপলব্ধি নাগরিক সমাজের। আর তাই এবার কলকাতায় জুনিয়র চিকিৎসকদের পাশাপাশি অনশনের মাধ্যমে তাদের আন্দোলনের পাশে দাঁড়ালেন বনগাঁর নাগরিক সমাজের ১৭ জন সদস্য। 

তাঁদের বক্তব্য, রাজ্য সরকার যেন না ভাবে যে, অভয়া কান্ডের প্রতিবাদে শুধুমাত্র জুনিয়র চিকিৎসকেরাই রয়েছেন, সমাজের বৃহত্তর অংশের মানুষও এই আন্দোলনের শরিক। আর তারই অঙ্গ হিসেবে বনগাঁয় এই প্রতীকি অনশন। আপাতত এটি ১০ ঘন্টার জন্য করা হচ্ছে। প্রয়োজনে ১০ দিন, এমনকি আমরণ অনশনেও পরিণত হবে। 

এদিন বনগাঁর যশোর রোডের ধারে এই প্রতীকি অনশনে সমাজের বিভিন্নস্তরের মানুষ শামিল হয়েছিলেন। আন্দোলনস্থল নানারকম ব্যানার, পোস্টারে সাজিয়ে তোলা হয়েছিল।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন