Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ৭ অক্টোবর, ২০২৪

নাইটদের ভরসা হতে পারেন আন্দ্রে রাসেলের বিকল্প এই বিধ্বংসী প্লেয়ার

 

Substitute-for-Andre-Russell

সমকালীন প্রতিবেদন : আগামী আইপিএলের আগে যে মেগা নিলাম হবে, তার জন্য রিটেনশন পলিসি জানিয়ে দিয়েছে বিসিসিআই। ৫ জন রিটেন ও ১ জনকে আরটিএমের মাধ্যমে দলে রাখতে পারবে প্রতিটি দল। ৩ অক্টোবরের মধ্যে জানাতে হবে রিটেনশন লিস্ট। প্রতিটি দলের মতোই গতবারের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্স কাদের ধরে রাখবে, তা নিয়ে চলছে জোর জল্পনা। 

যেসব ক্রিকেটারদের দলে রাখা নিয়ে কেকেআরে আলোচনা চলছে, তাঁদের মধ্যে অন্যতম হলেন আন্দ্রে রাসেল। তবে তাঁকে না ধরে রাখতে পারলেও তাঁর বিকল্প খুঁজে নিয়েছে নাইট শিবির। তিনিও আরেকজন ক্যারিবিয়ান তারকা। আসলে আমরা শেরফান রাদারফোর্ডের কথা বলছি। 

এই ক্যারিবিয়ান ক্রিকেটার ২০১৯ সাল থেকে আইপিএলে খেলছেন। তবে তিনি ধারাবাহিকভাবে সুযোগ পান না। ২০১৯ সালে দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএলে অভিষেক হয়েছিল রাদারফোর্ডের। ২০২০ সালে মুম্বই ইন্ডিয়ান্সের সদস্যও ছিলেন তিনি। 

কিন্তু মুম্বই শিবিরে থাকাকালীন একটিও ম্যাচ খেলার সুযোগ পাননি। ২০২১ সালে সানরাইজার্স হায়দরাবাদ জনি বেয়ারস্টোর বদলি হিসেবে টিমে নেয় শেরফান রাদারফোর্ডকে। মুম্বইয়ের মতো হায়দরাবাদ শিবিরেও রিজার্ভ বেঞ্চেই কাটান রাদারফোর্ড। 

এরপর ২০২২ সালে আরসিবি নিলামে কেনে তাঁকে। বিরাট কোহলির টিমে ৩টি ম্যাচ খেলেছিলেন ক্যারিবিয়ান তারকা। এরপর ২০২৪ সালের আইপিএলের নিলামে ১ কোটি ৫০ লক্ষ টাকা দিয়ে শ্রেয়স আইয়ারের কেকেআর কিনেছিল শেরফান রাদারফোর্ডকে। 

গত বছর নাইট শিবিরে সেভাবে খেলার সুযোগ না পেলেও অনুশীলন ম্যাচে বরুণ চক্রবর্তী, সূয়াশ শর্মাদের বিরুদ্ধে বড় শট হাঁকাতেও দেখা যায় তাঁকে। আইপিএলে ২০১৯ সালে অভিষেক হওয়ার পর এখনও পর্যন্ত মোট ১০টি ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন অলরাউন্ডার শেরফান রাদারফোর্ড। 

তাতে করেছেন ১০৬ রান ও নিয়েছেন ১টি উইকেট। সেই কারণে তাঁকে ক্যারিবিয়ান তারকা আন্দ্রে রাসেলের বিকল্প হিসেবেও দেখা হচ্ছে। এবার দেখার, এই মরশুমে নাইটরা তাঁকে ফের দলে নেয় কিনা। আর দলে নিলেও তিনি নাইট জার্সিতে খেলার সুযোগ পান কিনা, সেটাও দেখার বিষয়। 






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন