Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪

ব্যাঙ্গালোরে বুক চিতিয়ে লড়াই করলেন সরফরাজ খান

Sarfaraz-Khan

সমকালীন প্রতিবেদন : ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি বছরের শুরুতেই টেস্টে অভিষেক। এরপর থেকে দুটো অর্ধশতরান এসেছিল ব্যাটে। কিন্তু শতরান আসছিল না। অবশেষে সেই লক্ষ্যও পূরণ হল সরফরাজ খানের। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টেই দুরন্ত শতরান হাঁকালেন এই তরুণ ব্যাটসম্যান। ১১০ বলে নিজের প্রথম আন্তর্জাতিক সেঞ্চুরি পূরণ করেন সরফরাজ। 

আর ঠিক এমন সময়, যখন দলের তাঁর থেকে এমন একটা গুরুত্বপূর্ণ ইনিংস ভীষণভাবে প্রয়োজন ছিল। বৃহস্পতিবারই নিজের অর্ধশতরান পূরণ করেছিলেন। ৭০ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছিলেন। চতুর্থ দিন কেরিয়ারের প্রথম আন্তর্জাতিক সেঞ্চুরিও পূরণ করলেন ডানহাতি এই তরুণ ব্যাটসম্যান।

চার নম্বরে ব্যাট করতে নেমে এদিন সেঞ্চুরি হাঁকান সরফরাজ। ভারতের সপ্তম ব্যাটসম্যান হিসেবে এই কৃতিত্ব অর্জন করেন তিনি। এর আগে সচিন তেন্ডুলকর, বিরাট কোহলি, রাহুল দ্রাবিড়, সৌরভ গঙ্গোপাধ্যায়, অজিঙ্ক রাহানে ও ভিভি এস লক্ষ্মণ চার নম্বরে ব্যাট করতে নেমে টেস্টে সেঞ্চুরি করেছেন। 

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে স্কোয়াডে ছিলেন। কিন্তু প্রথম টেস্টে সুযোগ মেলেনি। কে এল রাহুল ঢুকে পড়ায় তাঁকে রিজার্ভ বেঞ্চেই কাটাতে হয়। দ্বিতীয় টেস্টের আগে দল থেকে ছাড়া পান। ঘরোয়া ক্রিকেটে ফিরে দ্বিশতরান হাঁকান। এরপর কিউয়িদের বিরুদ্ধে টেস্ট সিরিজে ফের দলে ঢুকে পড়েন সরফরাজ। এখানেও সুযোগ মিলত না। 

কিন্তু ভাগ্য সহায় হয়, যখন শুভমন গিল চোট পেয়ে ছিটকে যান। সরফরাজ সেই সুযোগকেই দারুণভাবে কাজে লাগালেন। প্রথম ইনিংসে ভারত ৪৬ রানে অল আউট হয়ে গিয়েছিল। সেই ইনিংসে সরফরাজ শূন্য রানে প্যাভিলিয়ন ফিরেছিলেন। তবে শনিবার টেস্টের চতুর্থ দিনে অনবদ্য শতরান করে নজর কাড়েন সরফরাজ খান। 

এরপরেই ডেভিড ওয়ার্নারকে নিজের ইনস্টাগ্রামে সরফরাজকে সাবাশি দিতে দেখা যায়। ওয়ার্নার নিজের ইনস্টাগ্রামে সরফরাজের একটি ছবি শেয়ার করে লেখেন- ‘সাবাশ! সরফরাজ খান, অনেক কঠোর পরিশ্রম, ভালো লাগল এটা দেখে’। ছবিতে লেখা রয়েছে- ‘রাতকে সময় দাও কাটিয়ে ওঠার জন্য, সূর্য সঠিক সময়ই উদয় হবে’।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন