Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ১৪ অক্টোবর, ২০২৪

এবার বিদেশি ক্রিকেটে জুড়ে গেল শচীন তেন্ডুলকারের নাম

 

Sachin-Tendulkar

সমকালীন প্রতিবেদন : ভারতীয় ক্রিকেটকে অনেকেই শচীন তেন্ডুলকারের নামে চেনেন। ক্রিকেটের ইতিহাসে বেশিরভাগ রেকর্ড এখনো শচীনের দখলেই রয়েছে। সেই কারণে তাঁকে অনেকেই ক্রিকেটের ঈশ্বর বলে থাকেন। আর এবার এই মহান ক্রিকেটার এক নতুন উদ্যোগ নিলেন। 

ভারতের পর তিনি আরো একটি দেশে ক্রিকেটের প্রসার ঘটানোর জন্য নিলেন বড়সড় পদক্ষেপ। এবার আমেরিকান ক্রিকেটের সঙ্গে সরাসরিভাবে জুড়ে গেল শচীনের নাম। কিন্তু কিভাবে? আসলে সম্প্রতি, আমেরিকার একটি ক্রিকেট লিগে বিনিয়োগ শুরু করলেন ক্রিকেটের ভগবান। 

সম্প্রতি, আমেরিকার ন্যাশনাল ক্রিকেট লিগের ওনারশিপ গ্রুপে যুক্ত হয়েছেন শচীন। চলতি বছর থেকেই শুরু হচ্ছে এই লিগ ক্রিকেট প্রতিযোগিতা। আমেরিকার এই ক্রিকেট প্রতিযোগিতায় খেলতে দেখা যাবে শাহিদ আফ্রিদি, সুরেশ রায়না, দীনেশ কার্তিক

এছাড়াও থাকছেন রবিন উথাপ্পা, শাকিব আল হাসান, কলিন মুনরো, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, সাম বিলিংস, মহম্মদ নবি, জনসন চার্লস, তাবারেজ শামসি, ক্রিস লিনের মতো ক্রিকেটারদের। 

এছাড়াও, এই লিগে বিভিন্ন ভূমিকায় দায়িত্ব পালন করতে দেখা যাবে সুনীল গাভাস্কার, ওয়াসিম আক্রম, দিলীপ বেঙ্গসরকার, জাহির আব্বাস, ভিভিয়ান রিচার্ডস, বেঙ্কটেশ প্রসাদ, সনৎ জয়সূর্য, মইন খানদের মতো প্রাক্তন ক্রিকেটারদের।

তবে শচীন এই লিগের সঙ্গে যুক্ত হওয়ায় উচ্ছ্বসিত প্রতিযোগিতার আয়োজকেরাও। কারণ, তাঁর নামেই এই লিগের জনপ্রিয়তা বৃদ্ধি পাবে ব্যাপকভাবে। 

এদিকে, এই গুরুত্বপূর্ণ পদক্ষেপ নেওয়ার পর শচীন বলেছেন, ‘ক্রিকেট আমার জীবনের সব চেয়ে গুরুত্বপূর্ণ অংশ। ন্যাশনাল ক্রিকেট লিগের সঙ্গে যুক্ত হতে পেরে আমি গর্বিত। আমেরিকার ক্রিকেট একটা গুরুত্বপূর্ণ জায়গায় রয়েছে। এমন সময় ওদের সঙ্গে যুক্ত হতে পেরে দারুণ লাগছে।’ 

শচীন আরও বলেছেন, ‘ন্যাশনাল ক্রিকেট লিগ বিশ্বমানের ক্রিকেটের মঞ্চ তৈরি করতে চায়। নতুন প্রজন্মকে ক্রিকেটের প্রতি উৎসাহিত করাও অন্যতম লক্ষ্য এই প্রতিযোগিতার। এই উদ্যোগের সাক্ষী হতে চাই। সামনে থেকে আমেরিকার ক্রিকেটের উন্নতি দেখতে চাই।’ 







‌‌

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন