Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ১৩ অক্টোবর, ২০২৪

চ্যাম্পিয়ন্স ট্রফির আগেই বড় ঘোষণা করলেন রোহিত শর্মা

 

Rohit-Sharma

সমকালীন প্রতিবেদন : চলতি বছর ওয়েস্ট ইন্ডিজের মাটিতে বিশ্বকাপ জিতে টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসর নিয়েছেন রোহিত শর্মা। তবে তিনি ক্রিকেটের বাকি দুই ফরম্যাট নিয়ে কোনও সিদ্ধান্ত এখনও জানাননি। মনে করা হচ্ছে, রোহিত এখনই ওয়ানডে এবং টেস্ট- এই দু’টি ফরম্যাট থেকে সরে যাবেন না। 

রোহিতের ছোটবেলার কোচ দীনেশ লাডও এই বিষয়ে আশাবাদী। সেই কারণে তিনি মনে করেন যে, আগামী তিন বছর পর একদিনের বিশ্বকাপেও তাঁর ছাত্রকে ভারতের জার্সিতে খেলতে দেখা যাবে।

সম্প্রতি, এক সাক্ষাৎকারে রোহিতের ছোটবেলার গুরু দীনেশ বলেছেন, 'বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পরেই রোহিত টেস্ট থেকে অবসর নিয়ে নেবে এ কথা আমি বলছি না। তবে হতেও পারে। ওর বয়স বাড়ছে। হয়তো টেস্ট থেকে সরে যেতেও পারে।' 

তিনি মনে করেন, '‌আরও একটা কারণ রয়েছে। হয়তো একদিনের ক্রিকেটকে বেশি গুরুত্ব দেওয়ার জন্য টেস্ট থেকে সরতে পারেন রোহিত। আমি ১০০ শতাংশ নিশ্চিত রোহিত পরের একদিনের বিশ্বকাপে খেলবে।' এই বিষয়ে তিনি যথেষ্ট আশাবাদী। 

দীনেশের কথাবার্তায় এই আত্মবিশ্বাস প্রকাশ পেয়েছে। এদিকে আবার গত বছর একদিনের বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরেছিল রোহিতের ভারত। অধরা বিশ্বকাপ একবার অন্তত যে তিনি হাতে তুলতে চাইবেন, এ ব্যাপারে নিশ্চিত সমর্থকেরাও।

উল্লেখ্য, কিছুদিন আগেই একটি সাক্ষাৎকারে টি-টোয়েন্টি থেকে অবসরের কারণ জানিয়েছিলেন রোহিত। রোহিত জানিয়েছেন, একটি কারণে অবসর নিয়েছেন ২০ ওভারের ক্রিকেট থেকে। 

তিনি বলেছিলেন, 'মনে হয়েছিল টি-টোয়েন্টি ক্রিকেটে আমার সময় শেষ। ক্রিকেটের এই সংস্করণটা দারুণ উপভোগ করেছি। ১৭ বছর ধরে খেলছি। ভালই খেলেছি বলে মনে হয়। আর কিছু নয়।' 

রোহিত আরও বলেছিলেন, 'এবারের বিশ্বকাপ জেতার পর মনে হল, অবসর ঘোষণার এটাই সেরা সময়। ঠিকই আছে। এবার আমি অন্যরকম কিছু ভাবতেই পারি। আমাদের অনেক ক্রিকেটার আছে। তরুণেরাও দেশের জন্য ভাল খেলবে।' 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন