Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪

‌বিশ্বের সবথেকে ধনী ক্রিকেটার একজন ভারতীয়

Richest-cricketer-in-the-world

সমকালীন প্রতিবেদন : আজকাল ক্রিকেটের জনপ্রিয়তা বেড়েছে ব্যাপকভাবে। সেই সঙ্গে বৃদ্ধি পেয়েছে ক্রিকেটারদের রোজগার। বিশেষ করে যেসব ক্রিকেটার আন্তর্জাতিক স্তরে খেলেন, তাঁদের সম্পত্তি আজ পাহাড়প্রমান। কিন্তু বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেটারের নাম কী? 

এর উত্তরে অনেকের মাথায় আসবে বিরাট কোহলি কিংবা মহেন্দ্র সিংহ ধোনি অথবা সচিন তেন্ডুলকরের নাম। কিন্তু এই তিনটি নামই ভুল। আসলে বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেটার একজন ভারতীয়। আর সবচেয়ে বড় কথা, তিনি ধোনি ও বিরাটের থেকেও অনেক বেশি সম্পত্তির মালিক। 

তবে তিনি এখনও পর্যন্ত দেশের জার্সিতে ক্রিকেট খেলেননি। তাঁর নাম আর্যমান বিড়লা। কিন্তু কে এই ক্রিকেটার? আর্যমান বিড়লা মধ্যপ্রদেশের হয়ে খেলা একজন প্রথম শ্রেণির ক্রিকেটার। আসলে তাঁর বাবার নাম কুমার মঙ্গলাম বিড়লা। যিনি দেশের একজন স্বনামধন্য শিল্পপতি। 

যদিও তাঁর ছেলে আর্যমান ছোট থেকে ক্রিকেট প্রেমেই বিভোর। রাজ্যের হয়ে ঘরোয়া ক্রিকেটেও দেখা গিয়েছে তাঁকে। মানসিক স্বাস্থ্যের কথা বিবেচনা করে ২০১৯ সালে খেলা থেকে বিরতি নিয়েছিলেন আর্যমান। এরপর আর তাঁকে ফিরে আসতে দেখা যায়নি। 

দেশের জার্সিতে খেলার সৌভাগ্যও জোটেনি তাঁর কপালে। তবে তারপরেও তিনি বিশ্বের সবথেকে ধনী ক্রিকেটারের মর্যাদা পেয়েছেন। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, আর্যমান বিড়লার বর্তমান সম্পত্তির পরিমান ৭০ হাজার কোটি টাকা। 

এই তালিকায় ধারে কাছেও নেই বিরাট ও ধোনিরা। কিছুদিন আগেই টাইমস অফ ইন্ডিয়ার একটি খবর প্রকাশ্যে এসেছিল, সেখানে উল্লেখ করা হয়েছিল যে, সচিন তেন্ডুলকরই বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেটার। তাঁর সম্পত্তির পরিমান আনুমানিক ১৫০০ কোটি টাকা। 

এরপর সেই তালিকায় রয়েছেন মহেন্দ্র সিংহ ধোনি, বিরাট কোহলি, রিকি পন্টিং ও ব্রায়ান লারা। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে না খেলায় হয়ত আর্যমানের নাম এই তালিকায় নেই। কিন্তু সম্পত্তির হিসেব করে দেখলে মধ্যপ্রদেশের হয়ে খেলা এই ক্রিকেটারই আজকের দিনে বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেটার বলে বিবেচিত হন। 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন