Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

টেস্ট ম্যাচে হারের পরেই কে এল রাহুলের অবসর নিয়ে জল্পনা শুরু

 

Retirement-KL-Rahul

সমকালীন প্রতিবেদন : বেঙ্গালুরু টেস্টে ভারতের লজ্জাজনক হারের পর থেকেই প্রবলভাবে সমালোচিত হচ্ছেন কে এল রাহুল। ব্যাটে রান পাননি, গুরুত্বপূর্ণ সময় আউট হয়েছেন, ক্যাচ মিস করেছেন। সব মিলিয়ে বিপাকে পড়েছেন এই ভারতীয় তারকা। টেস্ট শেষের পর রাহুল এমন একটি কাজ করলেন, যাতে অনেকেরই মনে হচ্ছে, টেস্ট ক্রিকেটকে সম্ভবত বিদায় জানাতে চলেছেন তিনি। 

বেঙ্গালুরুতে প্রথম ইনিংসে ভারত থেমে যায় মাত্র ৪৬ রানে। ৬ বলে শূন্য করেছিলেন রাহুল। পরে নিউজিল্যান্ডের ব্যাটিংয়ের সময় ক্যাচও হাতছাড়া করেন। দ্বিতীয় ইনিংসে ভারতকে লড়াইয়ের জায়গায় এনে দিয়েছিলেন সরফরাজ ও পন্থ। কিন্তু তাঁদের লড়াইকে এগিয়ে নিয়ে যেতে পারেননি রাহুল। আউট হয়ে যান মাত্র ১২ রানে। 

এর ফলে ভারতও টেস্ট হেরে যায়। আর ঘরের মাঠে ভারতের এই লজ্জাজনক হারের পর থেকেই ক্রিকেট মহলের একাংশের বক্তব্য, রাহুল রান পেলে ভারতের টেস্ট জয় অসম্ভব ছিল না। রাহুলের আত্মবিশ্বাস যে তলানিতে, সেটাও মনে করছেন অনেকে। তবে ফর্মের বিচার ছেড়ে এখন একটাই প্রশ্ন নেটিজেনদের। 

আদৌ রাহুল কি আর টেস্ট খেলবেন? কারণ, বেঙ্গালুরু টেস্টের পর দেখা যায়, নীচু হয়ে পিচ ছুঁয়ে দেখছেন তিনি। মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায় রাহুলের এই কাণ্ড। নেটদুনিয়ায় জল্পনা, টেস্ট ক্রিকেট থেকে হয়তো বিদায় নিতে পারেন তিনি। পিচ স্পর্শ করে সেটারই ইঙ্গিত দিলেন। 

অনেকের মনে পড়ছে, শচীন তেণ্ডুলকরের বিদায়ী টেস্টের কথাও। কেরিয়ারের শেষ টেস্টে তিনি পিচকে প্রণাম করেছিলেন। ঘটনাচক্রে বেঙ্গালুরু রাহুলের ঘরের মাঠ। ঘরোয়া ক্রিকেটে কর্ণাটকের হয়ে এই মাঠেই কেরিয়ারের সূত্রপাত। আইপিএলের প্রথম দিকে খেলেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে। 

ফলে অনেকে এটাও মনে করছেন, ঘরের মাঠে ফিরতে পেরে শ্রদ্ধা জানাচ্ছেন তিনি। তবে সাম্প্রতিক ফর্মের বিচারে অবসর জল্পনাই তুঙ্গে নেটপাড়ায়। তবে আদৌ তিনি অবসর নেবেন কিনা, সেটা একমাত্র সময়ই বলবে। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন