Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে লজ্জার রেকর্ড গড়লো টিম ইন্ডিয়া

 

Record-of-shame

সমকালীন প্রতিবেদন : ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজের শুরুটা দুঃস্বপ্নের হল ভারতীয় দলের কাছে। প্রতিটা স্ট্র্যাটেজি যেন বুমেরাং হয়ে ফিরে এল টিম ইন্ডিয়া শিবিরে। শেষ দু-দিন অবিশ্রান্ত বৃষ্টির পর মেঘলা ওয়েদারে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন ক্যাপ্টেন রোহিত শর্মা। 

ঘাড়ে চোট পাওয়া শুভমান গিলকে বাইরে রেখে সরফরাজ খানকে নামানো হয়েছিল। চার থেকে তিন নম্বরে প্রমোট করা হয়েছিল বিরাট কোহলিকে। তবে কেএল রাহুলকে তিনে না নামিয়ে এই টিম কম্বিনেশন স্রেফ ধ্বংস করে দিল ভারতকে। 

ম্যাট হেনরি এবং উইল ও রর্কের পেস অ্যাটাকের সামনে ধসে যায় ভারতের তারকা খোচিত ব্যাটিং লাইন। ঋষভ পন্থের ২০ ও যশস্বী জয়সওয়ালের ১৩ রান ছাড়া কোনও ব্যাটসম্যান দুই অঙ্কের রান করতে পারেননি। ভারতের ১১ জন ব্যাটসম্যানের মধ্যে ৫ জনই শূন্য রানে আউট হন। 

খাতা না খুলেই সাজঘরে ফেরত যাওয়ার তালিকায় নাম রয়েছে বিরাট কোহলি, সরফরাজ খান, রবীন্দ্র জাদেজা, কেএল রাহুল, রবিচন্দ্রন অশ্বিনের। দলের ৫ জন শূন্য করে লজ্জার নজির গড়লো ভারতীয় দল। টেস্ট ক্রিকেটের ইতিহাসে এটি দ্বিতীয়বার যে, কোনও দলের প্রথম আট ব্যাটসম্যানদের মধ্যে পাঁচজনই শূন্য রানের স্কোর করেছেন। 

শেষ পর্যন্ত ৩১.২ ওভারে ৪৬ রানে অলআউট হয়ে যায় ভারত। যা দেশের মাটিতে ভারতের সর্বোনিম্ন স্কোর। উল্লেখ্য, আর কয়েক সপ্তাহ বাদেই অস্ট্রেলিয়া সফর করবে টিম ইন্ডিয়া। তার ঠিক আগেই মেঘলা ওয়েদারে সুইং নির্ভর পরিবেশে যেভাবে ঠকঠক করে কেঁপে গেল টিম ইন্ডিয়া, তাতে আরও বড় দুশ্চিন্তা নিয়ে হাজির হয়ে গেল বেঙ্গালুরু টেস্ট। 

এতটাই বল মুভ করছিল, মাঝে মাঝে বিভ্রমের মায়াজাল তৈরি করছিল, ম্যাচ কি বেঙ্গালুরু নাকি ক্রাইস্টচার্চ, ওয়েলিংটনে খেলা হচ্ছে। আর দলের এই ব্যাটিং বিপর্যয় চিন্তায় ফেলে দিলো টিম ম্যানেজমেন্টকে। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন