Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ৬ অক্টোবর, ২০২৪

বনগাঁ জেলা পুলিশের পুজো গাইড ম্যাপের উদ্বোধন

 

Puja-Guide-Map

সমকালীন প্রতিবেদন : ‌২০২৪ সালের বনগাঁ শহরের পুজো গাইড ম্যাপের উদ্বোধন হল। ‌রবিবার বিকেলে বনগাঁ জেলা পুলিশের পক্ষ থেকে পুজো গাইড ম্যাপ উদ্বোধন করা হয়। এদিনও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ভার্চুয়ালী রাজ্যের বেশ কিছু পুজোর উদ্বোধন করেন। তারমধ্যে বনগাঁও রয়েছে। 

এদিন বনগাঁর গান্ধীপল্লী বিবেকানন্দ স্পোর্টিং ক্লাবের পুজো মণ্ডপ উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। আর সেখানেই উপস্থিত ছিলেন বনগাঁ পুলিশ জেলার সুপার দীনেশ কুমার, বনগাঁ পুরসভার প্রধান গোপাল শেঠ সহ অন্যান্যরা। সেখানেই দুর্গার সাজে সজ্জিত কচিকাচাদের হাত দিয়ে পুলিশের গাইড ম্যাপের উদ্বোধন হলো। 

এব্যাপারে পুলিশ সুপার দীনেশ কুমার বনগাঁবাশীকে পুজোর শুভেচ্ছা জানিয়ে বলেন, বনগাঁ পুলিশ জেলায় এবছর পারিবারিক এবং বারোয়ারি মিলিয়ে প্রায় বারোশো পুজো হচ্ছে। বনগাঁ পুরসভা এলাকায় ২১ টি বড় বাজেটের পুজো হচ্ছে। জেলা পুলিশের পক্ষ থেকে প্রকাশ করা পুজো গাইড ম্যাপে সেই পুজোগুলির অবস্থান উল্লেখ করা হয়েছে। 

পুজো সুষ্ঠভাবে পরিচালনার জন্য পর্যাপ্ত পরিমাণে পুলিশকর্মী মোতায়েন করা হচ্ছে। যেকোনো সহযোগিতার জন্য পুলিশের বিভিন্ন হেল্পলাইনে ফোন করে সহযোগিতা চাওয়ার আবেদন জানিয়েছেন পুলিশ সুপার। 

তিনি জানান, বনগাঁ শহরে একাধিক পুলিশ অ্যাসিস্ট্যান্ট বুথ তৈরি করা হচ্ছে। যেখান থেকে প্রতিমা দর্শন করতে আশা মানুষেরা যেকোনো ধরনের সহযোগিতা পাবেন। 

আর এই বুথগুলি থেকেই তৈরি করিয়ে নেওয়া যাবে পরিবারের সঙ্গে ঠাকুর দেখতে বের হওয়া ছোট ছোট সদস্যদের পরিচয়পত্র। কোনওরকম অপ্রীতিকর ঘটনা এড়াতে এই ব্যবস্থা। 

পুজোর দিনগুলি যানবাহন নিয়ন্ত্রণ সহ পুজো মন্ডপগুলিতে ভিড় নিয়ন্ত্রণের জন্য রাস্তায় নিযুক্ত পুলিশ কর্মীদের নির্দেশ মানার জন্য অনুরোধ করা হয়েছে জেলা পুলিশের পক্ষ থেকে।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন