Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪

টি-২০ ক্রিকেটে বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় ম্যাচেই ভারতের নতুন নজির

 

New-precedent-in-T20

সমকালীন প্রতিবেদন : কয়েকমাস আগেই টি-২০ বিশ্বকাপ জয় করেছে টিম ইন্ডিয়া। আর সেই দুর্দান্ত ছন্দ ধরে রেখে বাংলাদেশকে ঘরের মাঠে রীতিমতো হোয়াইটওয়াশ করলো ভারত। আর এই সিরিজের শেষ ম্যাচে শনিবার বাইশ গজে চার-ছক্কা ঝড় তুলে রানের বন্যা আনল টিম ইন্ডিয়া। 

ভারতীয় দল টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে ৩০০ রানের সীমা অতিক্রম করতে মাত্র ৩ রান দূরে ছিল। টিম ইন্ডিয়া ২৯৭ রান করেছে, যা টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে টেস্ট খেলা দেশের সর্বোচ্চ স্কোর। 

এছাড়াও, পুরুষদের টি-টোয়েন্টি ক্রিকেটে একটি বড় বিশ্ব রেকর্ড গড়েছে টিম ইন্ডিয়া। এর মধ্যে শুধু আন্তর্জাতিক ক্রিকেট নেই, এখানে রয়েছে টি-টোয়েন্টি লিগ, আন্তর্জাতিক ক্রিকেট এবং ঘরোয়া টি-টোয়েন্টি লিগ।

টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশিবার এক ইনিংসে ২০০-র বেশি রান করেছে টিম ইন্ডিয়া। দ্বিতীয় স্থানে রয়েছে সমারসেট দল। পুরুষদের আন্তর্জাতিক দলে সর্বোচ্চ ২৩ বার ২০০-এর বেশি রান করার নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে অস্ট্রেলিয়া। 

প্রকৃতপক্ষে, হায়দরাবাদে খেলা টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে রেকর্ড ৩৭ বারের জন্য টিম ইন্ডিয়া এক ইনিংসে ২০০ এর বেশি রান করেছে। এখনও পর্যন্ত, সামরসেট দল এই রেকর্ডটি নিজেদের নামে রেখেছিল। 

এক ইনিংসে ২০০ করার বিচারে প্রথম স্থানে ছিল সামারসেট। পুরুষদের ক্রিকেটে ৩৬ বার এই কীর্তি করেছিল তাঁরা। সামরসেট দল ইংল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টি লিগে খেলে। তালিকার তৃতীয় স্থানে, যে দলটি সবচেয়ে বেশিবার ২০০ প্লাস রান করেছে, সেটি হল চেন্নাই সুপার কিংস। 

এই তালিকায় রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু দলের নামও রয়েছে। বিরাট কোহলির এই দল টি-টোয়েন্টি ক্রিকেটে ৩৩ বার ২০০-এর বেশি রান করেছে। তালিকার পঞ্চম স্থানে রয়েছে ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেট খেলা ইয়র্কশায়ার দল। 

এই দলটি টি-টোয়েন্টি ক্রিকেটে ৩১ বার ২০০র বেশি রান করেছে। একই সময়ে, অস্ট্রেলিয়ার দল পুরুষদের টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে দ্বিতীয় স্থানে রয়েছে। যারা টি-২০ ক্রিকেটে মাত্র ২৩ বার ২০০ প্লাস স্কোর করেছে। এইভাবে অস্ট্রেলিয়া দল ভারত থেকে মাইল দূরে।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন