Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪

মেগা নিলামের আগেই বাদ পড়বেন মিচেল স্টার্ক

 ‌‌

Mitchell-Starc

সমকালীন প্রতিবেদন : গত বছর সবাইকে চমকে দিয়ে আইপিএলের নিলামে অস্ট্রেলীয় পেস বলার মিচেল স্টার্ককে ২৫ কোটি দিয়ে কিনেছিল কলকাতা নাইট রাইডার্স। এক বোলারের পিছনে এত খরচ করায় সবাই নাইটদের এই সিদ্ধান্ত নিয়ে প্রশ্নও তুলেছিল। আইপিএলের ইতিহাসে মিচেল স্টার্কই ছিলেন সবথেকে দামি প্লেয়ার। তবে এবার অস্ট্রেলীয় এই জোরে বোলারকে ছেড়ে দিতে পারে কেকেআর। 

চলতি মাসের ৩১ তারিখের মধ্যে সমস্ত দলকেই তাঁদের রিটেনশনের তালিকা দিতে হবে বিসিসিআইকে। বোর্ডের নিয়ম অনুযায়ী, এবার প্রতিটি ফ্র্যাঞ্চাইজি সবথেকে বেশি দেশী ও বিদেশি প্লেয়ার মিলে ৬ জনকে রিটেন করতে পারবে। ইতিমধ্যে সবদলই তাঁদের তালিকা তৈরি করে ফেলেছে। 

গতবারের চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্সও তাঁদের দল তৈরিতে ব্যস্ত। এবার কলকাতা তাঁদের অনেক নামীদামী প্লেয়ারকে ছেঁটে ফেলবে। তবে সুনীল নারিন, রিঙ্কু সিং সহ আরও চারজনকে তারা রেখে দেবে। তবে সবার নাম এখনও প্রকাশ্যে আসেনি। কিন্তু এরই মধ্যে শোনা যাচ্ছে যে, কলকাতা তাদের সবথেকে দামি বোলার মিচেল স্টার্ককে ছেড়ে দিতে চলেছে। 

গত মরশুমে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি স্টার্ক। প্রথম ম্যাচ থেকেই ছন্দে ছিলেন না তিনি। আর এই কারণে বারবার তাঁকে দল থেকে বাদ দেওয়ার দাবি উঠেছিল। যদিও, ফাইনাল ম্যাচে নিজের রুদ্ররূপ দেখান স্টার্ক। তবে স্টার্কের বদলে যে প্লেয়ারকে নিতে পারে কলকাতা নাইট রাইডার্স, তাঁর নাম এবার প্রকাশ্যে এসেছে। 

শোনা যাচ্ছে, এবার কেকেআর নিউজিল্যান্ডের বিধ্বংসী বোলার উইলিয়াম ও’রুরকিকে দলে টানতে পারে। রুরকি বর্তমানে ভারত সফরে রয়েছেন। ভারতের বিরুদ্ধে নিউজিল্যান্ডের প্রথম টেস্টে রুরকি ২২ রান দিয়ে ৪ উইকেট তুলে নিয়েছিলেন। এমনকি বিরাট কোহলিকে তিনি শূন্য রানে প্যাভিলিয়নে পাঠিয়েছিলেন। 

স্টার্কের বদলে উইলিয়াম ও’রুরকিকে নিলে কম খরচ করতে হবে কেকেআর-কে। অন্যদিকে, তরুণ পেসার হওয়ার কারণে তাঁর থেকে ভালো পারফরমেন্সও পাওয়া যাবে। তবে আদতে কি হবে, তার উত্তর রয়েছে সময়ের হাতেই। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন