Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ৬ অক্টোবর, ২০২৪

মেন্টর ব্র্যাভোর অভিজ্ঞতায় নতুন দিশা পাবে কেকেআর শিবির

Mentor-Bravo

সমকালীন প্রতিবেদন : মেন্টর হিসাবে দায়িত্ব নিয়েই কলকাতা নাইট রাইডার্স শিবিরে ট্রফির খরা কাটিয়েছিলেন গৌতম গম্ভীর। ১০ বছর পরে নাইটদের আইপিএল জয়ের অন্যতম কারিগর ছিলেন তিনি। কিন্তু কেকেআরে গম্ভীরের প্রত্যাবর্তন বেশিদিন স্থায়ী হয়নি। 

ভারতীয় দলের কোচ হওয়ার কারণে গম্ভীরকে ছাড়তে হয়েছে নাইট শিবিরের মেন্টরশিপ। তবে তাঁর শূন্যস্থানে মেন্টর হিসাবে আর এক 'চ্যাম্পিয়ন'কে বেছে নিয়েছে কেকেআর ম্যানেজমেন্ট। আইপিএলের আগামী মরশুমের জন্য নাইটদের মেন্টর হয়েছেন ক্যারিবিয়ান অলরাউন্ডার ডোয়েন ব্র্যাভো। 

তাঁর ছত্রছায়ায় আরো ভয়ঙ্কর হয়ে উঠতে পারে দল। কেন বলছি এমনটা? নাইটদের নতুন মেন্টরের রেকর্ডের খাতায় নজর দিলে আপনিও সেটা অনুমান করতে পারবেন। নিজের ক্রিকেট জীবনে টি-২০ ফরম্যাটে দাপটের সঙ্গে খেলেছেন ব্র্যাভো। তাঁকে এই ফরম্যাটের কিংবদন্তি অলরাউন্ডারও মানা হয়। 

কেরিয়ারে তিনি টি-২০ ম্যাচ খেলেছেন মোট ৫৮২ টি। তাতে ৬৩১ টি উইকেট নেওয়ার পাশাপাশি প্রায় ৭ হাজার রানও করেছেন এই তারকা অলরাউন্ডার। আইপিএল-এ দীর্ঘদিন চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেছেন তিনি। গত মরশুমে সিএসকের বোলিং কোচের দায়িত্বও পালন করেছিলেন ব্র্যাভো। 

এদিকে, আইপিএলে একটা সময় সর্বাধিক উইকেট শিকারি হিসেবে তাঁর নাম ছিল রেকর্ড বুকে। টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বে সবচেয়ে বেশি উইকেটের মালিকও তিনিই। এমনকী এই ফরম্যাটে ১৬ থেকে ২০ ওভারের মধ্যেও সবচেয়ে বেশি ৩৬৩ উইকেট নিজের ঝুলিতে পুরেছিলেন ব্র্যাভো।

এছাড়াও, আইপিএলের ইতিহাসে প্রথম প্লেয়ার হিসেবে ১০০ উইকেট ও ১০০০ রান পূরণ করার নজির গড়েছিলেন ব্র্যাভো। এই ফরম্যাটে একমাত্র প্লেয়ার যিনি ৫০০-র বেশি উইকেট ও পাঁচ হাজারের বেশি রান করেছেন। 

পাশাপাশি, প্রথম প্লেয়ার হিসেবে আইপিএলের মঞ্চে ২০১৩ ও ২০১৫ সালে পার্পল ক্যাপ জিতেছিলেন এই ক্যারিবিয়ান তারকা। আর এইসব কারণে ব্র্যাভো কেকেআর শিবিরে যোগ দেওয়ায় রাসেল, নারিনের সঙ্গে তাঁর জুটি যে দলের শক্তি ও ভারসাম্য বাড়াবে, তাতে সন্দেহের কোনো অবকাশ নেই। 



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন