Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ৯ অক্টোবর, ২০২৪

এবার দুবাইয়ে হবে না আইপিএল-এর মেগা নিলাম

 

Mega-auction-of-IPL

সমকালীন প্রতিবেদন : আইপিএল ২০২৫ নিয়ে ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ইতিমধ্যে প্রতিটি ফ্র্যাঞ্চাইজিকে জানানো হয়েছে প্লেয়ার কেনাবেচা সংক্রান্ত নতুন সব নিয়মকানুন। তবে এই মেগা অকশন কোথায় হবে, তা ঠিক করে ওঠা সম্ভব হয়নি। 

প্রাথমিকভাবে সৌদি আরবকে মেগা নিলামের ভেন্যু হিসেবে ঠিক করা হয়। ক্রিকবাজের এক রিপোর্ট অনুযায়ী, এখনও পর্যন্ত সেখানকার রিয়াধ এবং জেদ্দা শহরকে মেগা নিলামের ভেন্যু হিসেবে পছন্দ করেছেন বিসিসিআই-এর কর্তারা। কিন্তু সেব্যাপারে এখনও কিছুই চূড়ান্ত করা হয়নি।

গতবছর আইপিএল অকশন অনুষ্ঠিত হয়েছিল দুবাইয়ে। সেটিও ভেন্যু হওয়ার দৌড়ে রয়েছে। তবে বোর্ডের পছন্দের তালিকায় নেই দুবাই শহর। সবকিছু ঠিক থাকলে আইপিএল ২০২৫-এর আগে নভেম্বরের শেষ সপ্তাহে এই মেগা নিলাম অনুষ্ঠিত হতে পারে। 

কিন্তু তার আগে ভেন্যু নির্ধারণ করতে হিমশিম খাচ্ছে বোর্ড। পছন্দ মতো হোটেল বা ভেন্যু ঠিক করা বিসিসিআই-এর কাছে একটা বড় চ্যালেঞ্জ। কারণ, দুবাইয়ের তুলনায় সৌদি আরবে সাধারণত হোটেল ভাড়া অনেকটাই বেশি। যেটা একটা সমস্যার কারণ হয়ে দাঁড়াতে পারে বোর্ড এবং ফ্র্যাঞ্চাইজি মালিকদের কাছে। 

রিপোর্টে ভেন্যু হিসেবে লন্ডনের উল্লেখও রয়েছে। তবে সেখানকার ঠান্ডা আবহাওয়ার কারণে সিদ্ধান্ত বাতিল করা হয়। সম্প্রতি, প্রকাশিত একটি রিপোর্টে বলা হয়েছে যে, ‘বিসিসিআই এবং আইপিএল অফিশিয়ালসরা বর্তমানে এমন একটি হোটেলের সন্ধানে আছেন, যেখানে তাঁরা ২ দিন ধরে অকশন চালিয়ে নিয়ে যেতে পারবেন।' 

'‌একই সঙ্গে ১০টি ফ্র্যাঞ্চাইজির সকল সদস্যদের থাকার ব্যবস্থা করা সম্ভব হয় এবং সম্প্রচারকারী সংস্থার লোকেরাও যাতে একই জায়গায় থাকতে পারেন’। তবে এখনও পর্যন্ত বোর্ডের পছন্দের তালিকায় সৌদি আরব এগিয়ে রয়েছে। 

সেদেশের অফিশিয়ালসরাও চাইছেন, এই ইভেন্ট তাদের দেশেই হোক। কারণ, তাহলে তাঁদের দেশে প্রচারের আলো পাবে ক্রিকেট। শেষ পর্যন্ত এই মেগা অকশন বিশ্বের কোন প্রান্তে হয়, সেটাই এখন দেখার।







‌‌

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন