Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪

নিউজিল্যান্ড সফরে নতুন দায়িত্ব পেলেন বুমরাহ

 ‌‌

Jasprit-Bumrah

সমকালীন প্রতিবেদন : সদ্য একজোড়া টেস্টের সিরিজে বাংলাদেশকে গুঁড়িয়ে দিয়েছে ভারত। এবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের যুদ্ধে নামবে টিম ইন্ডিয়া। তার আগেই আসন্ন এই সিরিজের জন্য ঘোষিত হল স্কোয়াড। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রায় অপরিবর্তিত রাখা হল দল। বাংলাদেশের বিরুদ্ধে ষোলো জনের যে দল ছিল, সেই দল থেকে শুধুমাত্র যশ দয়ালকে বাদ দেওয়া হয়েছে। 

কিউইয়ের বিরুদ্ধে সিরিজের পনেরো জনের দলে সেভাবে কিছু চমক রাখেনি বোর্ড। তবে এবারও ভারতীয় টেস্ট দলে রাখা হয়নি মহম্মদ শামিকে। পঞ্চাশ ওভারের বিশ্বকাপে নামার পরে চোট সমস্যায় আর খেলতে পারেননি তিনি। এবার তিনি দলে ফেরেন কিনা সেটাই ছিল দেখার।

সূত্রের খবর, এনসিএতে রিহ্যাব চলাকালীন ফের চোট পেয়েছেন শামি। যার জেরে তাঁর মাঠে ফেরা আবারও পিছিয়ে যাওয়ার পথে। এমনকী অস্ট্রেলিয়া সিরিজেও তিনি মাঠে নামতে পারবেন কিনা তা নিশ্চিত নয়। এই সিরিজে সহ-অধিনায়ক করা হয়েছে যশপ্রীত বুমরাহকে। 

অর্থাৎ, অধিনায়ক রোহিতের সহকারীর ভূমিকায় দেখা যাবে তাঁকে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট  তালিকায় রোহিত ছাড়া রয়েছেন যশস্বী জয়সওয়াল, শুভমন গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল ও সরফরাজ খান। দুই উইকেটরক্ষক ঋষভ পন্থ ও ধ্রুব জুরেল। 

চার স্পিনার রয়েছেন দলে। রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা বাদে রয়েছেন অক্ষর পটেল ও কুলদীপ যাদব। বুমরাহ ছাড়া দলের বাকি দুই পেসার হলেন মহম্মদ সিরাজ ও আকাশ দীপ। অর্থাৎ, নিউজিল্যান্ড সিরিজে তিন পেসার ও চার স্পিনার নিয়েছে ভারত।

তবে বিশেষ চমক হয়েছে দলের রিজার্ভ তালিকায়। চার তরুণ ক্রিকেটার দলের সঙ্গে থাকবেন। সেই তালিকাতেই রয়েছেন কেকেআরের হর্ষিত রানা। তিনি বাদে নীতিশ কুমার রেড্ডি, মায়াঙ্ক যাদব ও প্রসিদ্ধ কৃষ্ণকে রাখা হয়েছে। 

আগামী ১৬ অক্টোবর থেকে বেঙ্গালুরুতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামবে ভারত। ২৪ অক্টোবর থেকে দ্বিতীয় টেস্ট পুণেতে। ১ নভেম্বর থেকে মুম্বইয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্ট খেলবেন রোহিতেরা।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন