Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ৯ অক্টোবর, ২০২৪

‌'শারণ্য' আবাসনের আবাসিকদের পুজো দেখানোর উদ্যোগ বনগাঁ পুলিশের

Initiative-to-show-worship

সমকালীন প্রতিবেদন : ষষ্ঠীর দুপুরে গাড়িতে করে বনগাঁ শহরের গুরুত্বপূর্ণ পুজো পরিদর্শন করলেন বনগাঁ পুরসভা পরিচালিত 'শারণ্য' আবাসনের আবাসিকেরা। উদ্যোক্তা বনগাঁ জেলা পুলিশ। পুলিশের এই উদ্যোগে আপ্লুত আবাসিকেরা। 

বেশ কয়েক বছর আগেই বনগাঁ পুরসভার উদ্যোগে অসহায় বৃদ্ধ–বৃদ্ধাদের জন্য গড়ে তোলা হয়েছে 'শারণ্য' নামের একটি আবাসন। সেখানে পুরসভার উদ্যোগেই তাদেরকে থাকা, খাওয়ার ব্যবস্থা করা হয়। পুরসভার পাশাপাশি মাঝেমধ্যেই ভিন্ন মানসিকতার মানুষেরা এই সব মানুষের পাশে এসে দাঁড়ান। 

বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজোর দিনগুলিতেও যাতে 'শারণ্য' আবাসনের আবাসিকেরা ‌শামিল হতে পারেন, তার জন্য '‌প্রণাম' নামের একটি বিশেষ প্রকল্পের মাধ্যমে তাদের পাশে দাঁড়ালো বনগাঁ পুলিশ জেলা। বুধবার ষষ্ঠীর দিন এব্যাপারে একটি উদ্যোগ নে‌ওয়া হলো। 

এদিন আবাসনের ২৫ জন আবাসিকের হাতে গোলাপ ফুল, মিষ্টির প্যাকেট এবং উপহার তুলে দিলেন বনগাঁ পুলিশ জেলার সুপার দীনেশ কুমার। এরপর তাদেরকে পুলিশের গাড়িতে করেই বনগাঁর বড় বাজেটের বেশ কিছু পুজো মন্ডপ ঘুরিয়ে দেখানো হয়। 

এ ব্যাপারে পুলিশ সুপার দীনেশ কুমার জানান, 'দুর্গাপুজোর দিনগুলিতে এইসব মানুষেরাও যাতে পুজোর আনন্দে শামিল হতে পারেন, তার জন্যই জেলা পুলিশের পক্ষ থেকে এই উদ্যোগ নেওয়া হয়েছে। আর পাঁচ জন সাধারণ মানুষের মতো তাদের জীবনও যেন আনন্দে ভরে ওঠে এই কামনা করি।'




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন