Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

স্পিনের জাদুতে কিউয়ি-বধ করতে চাইছে ভারতীয় দল

 

Indian-Team

সমকালীন প্রতিবেদন : বেঙ্গালুরু টেস্টের প্রথম ইনিংসের ব্যর্থতার পর দ্বিতীয় ইনিংসে দুরন্ত ব্যাটিং করেও ভারতীয় দলের কামব্যাকের আশা ধূলিসাৎ হয়েছে। আট উইকেটে ম্যাচ জিতে নিয়েছে নিউজিল্যান্ড। তবে এই হারের বদলা নিতে তৈরি টিম ইন্ডিয়া। 

সেই কারণে, বাকি একজোড়া টেস্ট জিতে এবার সিরিজ জয়ের চেষ্টা করবে টিম ইন্ডিয়া। সেই দুই টেস্টের জন্য ভারতীয় দলে যুক্ত হচ্ছেন আরও এক তারকা স্পিনার। স্পিনার বলা ভুল হবে, এক প্রতিভাবান অলরাউন্ডারকে সুযোগ দেওয়ার কথা ভাবছে ভারতীয় ক্রিকেটের টিম ম্যানেজমেন্ট। 

বেঙ্গালুরু টেস্ট শেষ হওয়ার খানিকটা সময় পরেই বিসিসিআইয়ের তরফে এক সরকারি বিবৃতি দেওয়া হয়। সেই বিবৃতিতে কিউয়িদের বিরুদ্ধে বাকি দুই টেস্টের জন্য ভারতীয় দলে ওয়াশিংটন সুন্দরের যুক্ত হওয়ার কথা ঘোষণা করা হয়। 

তবে কাউকে বাদ দিয়ে নয়, বাড়তি ক্রিকেটার হিসাবেই সুন্দরকে স্কোয়াডে নেওয়া হয়েছে। পুণেতে ২৪ অক্টোবর থেকে দ্বিতীয় টেস্টে ম্যাচে মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যান্ড। সেই ম্যাচের আগেই টিম ইন্ডিয়ার বাকি তারকাদের সঙ্গে যোগ দেবেন এই তারকা অলরাউন্ডার। 

ভারতের টেস্ট সেট আপের নিয়মিত সদস্য হওয়া সত্বেও ওয়াশিংটন শেষবার আন্তর্জাতিক টেস্ট খেলেছিলেন ২০২১ সালে। রবি শাস্ত্রী ও বিরাট কোহলি জমানায় তিনি নিয়মিত সুযোগ পেতেন। গৌতম গম্ভীর হেড কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার পর ব্যাটিং এবং বোলিং দুই বিভাগেই গভীরতার সন্ধান করার পথে হেঁটেছে ভারত। 

পঞ্চম স্পিনার হিসাবে স্কোয়াডে ওয়াশিংটনের অন্তর্ভুক্তি থেকেই কার্যত এই বিষয়টি স্পষ্ট যে, ভারত পুনেতে স্পিন পিচ বানানোর পথে হাঁটতে চলেছে। যদিও শেষমেষ স্পিনিং ট্র্যাকে নামার অপশন ভারত বেছে নেয় কিনা, সেটাই দেখার।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন