Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ৫ অক্টোবর, ২০২৪

ভারতীয় টি-২০ দলে সুযোগ পেলেন ২ নাইট তারকা

 

Indian-T20-team

সমকালীন প্রতিবেদন : বাংলাদেশের বিরুদ্ধে আসন্ন টি-২০ সিরিজে একঝাঁক নতুন মুখকে সুযোগ দিল বিসিসিআই। এই তরুণ ক্রিকেটারদের অনেককেই বিগত টি-২০ বিশ্বকাপ কিংবা শ্রীলঙ্কা সফরে দেখা যায়নি। তবে তাঁরা প্রত্যেকেই ঘরোয়া ক্রিকেটে ও আইপিএলে ঝলমলে পারফরম্যান্স দেখিয়েছেন। 

শুধুমাত্র পারফরম্যান্সের জোরে প্রথমবার জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পেলেন মায়াঙ্ক যাদব-সহ তিন ক্রিকেটার। বহুদিন পর ভারতীয় দলে প্রত্যাবর্তন ঘটলো কেকেআর দলের স্পিনার বরুণ চক্রবর্তীর। অধিনায়ক থাকছেন সূর্যকুমার যাদবই। তবে বাংলাদেশ সিরিজে কোনও সহঅধিনায়ক নেই। 

শ্রীলঙ্কা সফরে সহঅধিনায়ক ছিলেন শুভমান গিল। তবে এই সিরিজের জন্য বিশ্রাম দেওয়া হয়েছে শুভমান গিলকে। কারণ, বাংলাদেশ সিরিজের পরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট খেলবে ভারত। সম্ভবত, সেই কথা মাথায় রেখেই বিশ্রাম দেওয়া হয়েছে শুভমান গিলকে।

বাংলাদেশের বিরুদ্ধে আগামী ৬, ৯ এবং ১২ অক্টোবর তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে ভারত। সেই দলে প্রথমবার সুযোগ পেলেন লখনউ সুপার জায়ান্টসের বোলার, গত আইপিএলে একটানা দেড়শো কিলোমিটারের উপর বল করে হইচই ফেলে দেওয়া মায়াঙ্ক যাদব। 

একইসঙ্গে আইপিএলে ভালো খেলা নীতীশ কুমার রেড্ডি, হর্ষিত রানাও প্রথমবার ভারতীয় জার্সি পেলেন। আগামী প্রজন্মের দিকে নজর দিতেই রিয়ান পরাগের মতো তরুণ ক্রিকেটারদের সুযোগ দেওয়া হয়েছে আসন্ন সিরিজে। এই দলে কেকেআর স্পিনার বরুণ চক্রবর্তীর প্রত্যাবর্তন অবশ্যই একটি বড় ঘটনা। 

গতবার আইপিএলে ১৫ ম্যাচে ২১ উইকেট পান তিনি। মনে করা হচ্ছে, ঘরের মাঠে কেকেআরের স্পিনের কার্যকারিতার কথা ভেবেই দলে বেছে নেওয়া হয়েছে তাঁকে। এখন একনজরে দেখে নিন যে, আসন্ন বাংলাদেশ সিরিজের জন্য কেমন হল ভারতের টি-২০ স্কোয়াড। 

ভারতীয় স্কোয়াডে রয়েছেন- সূর্যকুমার যাদব, অভিষেক শর্মা, সঞ্জু স্যামসন, রিঙ্কু সিং, হার্দিক পাণ্ডিয়া, রিয়ান পরাগ, নীতীশ কুমার রেড্ডি, শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, বরুণ চক্রবর্তী, জিতেশ শর্মা, আরশদীপ সিং, হর্ষিত রানা এবং মায়াঙ্ক যাদব। হয়তো এই দল সিরিজে বাংলাদেশকে নাস্তানাবুদ করে জয়ের ধারা অব্যাহত রাখবে। 



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন