Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪

বনগাঁয় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু এক ব্যক্তির

 ‌

Death-by-electrocution

সমকালীন প্রতিবেদন : ‌নিজের বাড়ির ছাদ পরিষ্কার করার কাজ করতে গিয়ে বিদ্যুৎ দপ্তরের কভারবিহীন তারে বিদ্যুৎপৃষ্ঠ হয়ে মৃত্যু হল এক ব্যক্তির। এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ালো বনগাঁর গ্যাঁড়াপোতা এলাকায়। 

পরিবার এবং স্থানীয় সূত্রে জানা গেছে, গ্যাঁড়াপোতার গোসাইবাড়ি এলাকার বাসিন্দা, ৩৭ বছর বয়সের মৃত ওই ব্যক্তির নাম প্রকাশ পাল। পেশায় তিনি ছিলেন একজন আখ ব্যবসায়ী। শুক্রবার দুপুরে নিজের বাড়ির ছাদ পরিষ্কার করতে উঠেছিলেন। আর সেই ছাদের খুব কাছ দিয়ে চলে গেছে বিদ্যুৎ দপ্তরের তার। 

ছাদে কাজ করার সময় আচমকাই পা পিছলে ওই তারের উপর পড়ে যান প্রকাশবাবু। আর তাতেই বিপর্যয় ঘটে। কভারবিহীন বিদ্যুতের তারে স্পর্শ হয়ে যাওয়ায় বিদ্যুৎপৃষ্ঠ হয়ে মারা যান ওই ব্যক্তি। পরিবারের লোকেরা তাঁকে রক্ষা করতে এলে তারাও আহত হন।

পরিবার এবং স্থানীয়দের অভিযোগ, বাড়ির খুব কাছ দিয়ে কভারবিহীন এই তার চলে যাওয়ায় এলাকার মানুষ বারে বারে আপত্তি জানান। এমনকি বাড়ির লোকেরা বিদ্যুৎ দপ্তরে গিয়ে তারে কভার লাগানোর জন্য লিখিত আবেদনও করেন‌। কিন্তু তাতেও কোন কাজ হয়নি। যার কারণে এমন বিপর্যয় ঘটে গেল। 

প্রকাশ পালের এই অকাল মৃত্যুর ঘটনার জন্য বিদ্যুৎ দপ্তরকে দায়ী করে উপযুক্ত ক্ষতিপূরণ এবং বিচারের দাবি জানিয়েছেন তারা।  স্থানীয় এক প্রতিবেশী জানান, বিদ্যুৎ দপ্তরের গাফিলতিতেই এমন অঘটন ঘটে গেল। পরিবারটিকে রক্ষা করার দায়িত্ব নিতে হবে বিদ্যুৎ দপ্তরকে। যদিও বিদ্যুৎ দপ্তর তাদের গাফিলতি অস্বিকার করেছে।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন