Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ৯ অক্টোবর, ২০২৪

‌পুজোর দিনগুলিতে বৃষ্টির সম্ভাবনা দুই বঙ্গেই

 

সমকালীন প্রতিবেদন : আবহাওয়ার দিক থেকে এবারের পুজো মোটেও ভালো কাটবে না পুজোর কটা দিন। প্রায় প্রতিদিনই বৃষ্টি হবে। এমনই পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। আর তাই পুজোয় ঘোরাঘুরিতে বাধা হয়ে দাঁড়াতে পারে বিক্ষিপ্ত বৃষ্টি। 

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে জানা গেছে, আজ বুধবার এবং আগামীকাল বৃহস্পতিবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোথাও কোথাও বজ্রপাতের সম্ভাবনাও রয়েছে।

হাওয়া অফিসের খবর অনুযায়ী, শুক্রবার এই বৃষ্টির পরিমাণ বাড়বে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উত্তর ভাগে তৈরি হওয়া ঘূর্ণাবর্তটি ধীরে ধীরে সরে গেলেও এই ঘূর্ণাবর্তের প্রভাবে এই বিক্ষিপ্ত বৃষ্টি হবে রাজ্যের বিভিন্ন জেলায়। 

ষষ্ঠীর সকাল থেকেই মাঝেমধ্যেই আকাশের মুখ ভার ছিল। তারই মধ্যে চড়া রোদের দেখাও মিলেছে। যার কারণে ভ্যাপসা গরমে অতিষ্ঠ হয়ে উঠতে হয়েছে। এরই মাঝে বৃষ্টি হয়েছে। কোথাও কোথাও রোদ ঝলমলে পরিস্থিতির মধ্যেই বৃষ্টির দেখা মিলেছে। 

হাওয়া অফিস সূত্রের খবর, শুক্রবার উত্তর ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, নদীয়া- দক্ষিণবঙ্গের এই জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়ার সম্ভাবনা রয়েছে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎসহ হালকা বৃষ্টি হতে পারে। 

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের সব জেলাগুলিতেই বুধবার এবং বৃহস্পতিবার হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। শুক্রবার আলিপুরদুয়ার, কোচবিহার, দার্জিলিং, কালিম্পং– এই জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়বে। 

বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত বনগাঁ সহ আশপাশ এলাকায় মাঝেমধ্যেই বৃষ্টির দেখা মিলেছে। বিকেলের পর থেকে আকাশ কালো করে হাওয়া বইতে শুরু করে। এরপর বজ্রপাতসহ মুষলধারে বৃষ্টিও শুরু হয়। ফলে পুজো উদ্যোক্তা এবং প্রতিমা দর্শনার্থীদের মন খারাপ।‌






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন