Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪

দ্বিতীয় ম্যাচেও জয় পেয়ে এশিয়া কাপের সেমিফাইনালে পৌঁছে গেল ভারত

 ‌‌

Asia-Cup

সমকালীন প্রতিবেদন : এমার্জিং এশিয়া কাপে টানা দ্বিতীয় জয় পেল টিম ইন্ডিয়া। একইসঙ্গে সেমিফাইনালের টিকিটও নিশ্চিত করে ফেলল ভারতের 'এ' দল। এই প্রথম এমার্জিং এশিয়া কাপ হচ্ছে টি-টোয়েন্টি ফরম্যাটে। সেই কারণে আইপিএলে নজরকাড়া তরুণ ক্রিকেটারদের প্রাধান্য দিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। তিলক ভার্মার নেতৃত্বে টিম পাঠানো হয়েছে। 

এবারের টুর্নামেন্টে পাকিস্তানের বিরুদ্ধে অভিযান শুরু করেছিল ভারত। প্রথম ম্যাচে পাকিস্তানকে হারিয়ে সেমিফাইনালে এক পা ফেলে রেখেছিল ভারত। দ্বিতীয় ম্যাচে আরব আমির শাহির বিরুদ্ধেও বড় জয়। এর সঙ্গে এক ম্যাচ বাকি থাকতেই সেমিফাইনাল নিশ্চিত করে ফেলল ভারত।

টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিল আরব আমির শাহি। ভারতীয় বোলিংয়ের সামনে অতি আক্রমণাত্মক হতে গিয়ে মাত্র ১৬.৫ ওভারে ১০৭ রানেই অলআউট আরব আমির শাহি। রশিক সালাম দার ৩ এবং কেকেআরের অলরাউন্ডার রমনদীপ সিং ২ উইকেট নেন। 

এর মধ্যেও অবশ্য লজ্জার রেকর্ড গড়েন লেগস্পিনার রাহুল চাহার। ৪ ওভারে ৩৮ রান দেন তিনি। এর ফলে ভারত 'এ' দলের হয়ে টি-টোয়েন্টি ইনিংসে সর্বাধিক রান দেওয়ার রেকর্ড আপাতত রাহুলের দখলে। ভারতীয় দলের সামনে মাত্র ১০৮ রানের টার্গেট ছিল। সেই কারণে দ্রুত ম্যাচ ফিনিশ করে নেট রানরেটও বাড়িয়ে রাখতে চেয়েছিল ভারত। 

যদিও তাড়াহুড়ো করতে গিয়ে শুরুতেই ওপেনার প্রভসিমরন সিংয়ের উইকেট হারায় টিম ইন্ডিয়া। তবে বাঁ হাতি ওপেনার অভিষেক শর্মা বিধ্বংসী ব্যাটিং করেন এই ম্যাচে। ৬টি চার এবং ৪টি ছক্কা মেরে মাত্র ২৪ বলে ৫৮ রানের ইনিংস খেলেন অভিষেক। 

শেষ পর্যন্ত ১০.৫ ওভারে মাত্র ৩ উইকেট হারিয়েই জয়ের লক্ষ্য পেরিয়ে যায় ভারত। দুই ম্যাচে চার পয়েন্ট নিয়ে গ্রুপে সবার উপরে ভারত। বুধবার শেষ ম্যাচে তারা নামবে ওমানের বিরুদ্ধে। যদিও তার আগেই সেমির টিকিট প্রায় পাকা করে ফেলেছে ভারতীয় তরুণরা। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন