Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ৯ অক্টোবর, ২০২৪

মেগা নিলামের আগেই বড় সিদ্ধান্ত নিলেন রাসেল

 


Andre-Russell

সমকালীন প্রতিবেদন : ভারতীয় ক্রিকেটে এখন পঁচিশের আইপিএলের মেগা নিলাম নিয়ে বিভিন্ন কথা শোনা যাচ্ছে। বোর্ড ইতিমধ্যে ১০ ফ্র্যাঞ্চাইজিকে জানিয়ে দিয়েছে যে, কত জন করে ক্রিকেটার নিলামের আগে ধরে রাখা যাবে। বোর্ডের নিয়ম অনুযায়ী ৫ জন ক্রিকেটারকে ধরে রাখতে পারে কোনও ফ্র্যাঞ্চাইজি। 

সেই নিরিখেই প্রতি টিম কোন কোন তারকা ক্রিকেটারদের ছেড়ে দিতে পারে, তা নিয়ে শুরু হয়েছে চর্চা। আর এই ছেড়ে দেওয়ার প্রসঙ্গে ভেসে বেড়াচ্ছে নাইট দলের কিংবদন্তি আন্দ্রে রাসেলের নাম। তাঁর সঙ্গে কি সম্পর্ক ভাঙছে কেকেআর? এই প্রশ্নের উত্তর না এলেও এবার নিজেকে নিয়ে বড় সিদ্ধান্ত নিয়েই ফেললেন আন্দ্রে রাসেল। 

আইপিএল জল্পনার দিন কয়েক আগে থেকেই আন্দ্রে রাসেল জানিয়ে আসছিলেন যে, জাতীয় দলের হয়ে তিনি তাঁর ব্যক্তিগত ক্রিকেট কেরিয়ার দীর্ঘায়িত করতে চান। রাসেল এও জানিয়েছিলেন যে, আসন্ন ২০২৬ টি-২০ বিশ্বকাপ খেলতে চান তিনি। 

কিন্তু তাঁর সেই ঘোষণার উল্টো সিদ্ধান্ত নিয়ে ফেললেন ক্যারিবিয়ান তারকা। সম্প্রতি, শ্রীলঙ্কার বিরুদ্ধে আসন্ন টি-২০ সিরিজে ওয়েস্ট ইন্ডিজ দল থেকে নিজের নাম তুলে নিয়েছেন আন্দ্রে রাসেল। শুধু রাসেল নন, নিকোলাস পুরান, আকিল হোসেইন এবং শিমরন হেটমায়ার ব্যক্তিগত কারণে এই সিরিজে খেলবেন না বলে জানিয়ে দিয়েছেন। 

রাসেল সহ ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটারদের শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজ থেকে নাম তুলে নেওয়ায় এই প্রশ্নটা উঠছে যে, তাহলে কী ফের বিদেশে ফ্র্যাঞ্চাইজি টি-২০ লিগ খেলার জন্যই এমন সিদ্ধান্ত নিচ্ছেন রাসেলরা? 

যদিও কোচ ড্যারেন সামি জানিয়েছেন, রিজার্ভ বেঞ্চের শক্তি পরীক্ষার জন্যই তরুণদের সুযোগ দেওয়া হয়েছে। এই নিয়ে চলছে জল্পনা। তবে জাতীয় দলে রাসেলের নাম তুলে নেওয়া নিয়ে বিতর্ক তৈরি হলেও, আইপিএলে কেকেআরের হয়েই খেলতে চান আন্দ্রে। তাই আইপিএল নিয়ে এখনো এমন কোনো বিস্ফোরক ঘোষণা করেননি এই ক্যারিবিয়ান অলরাউন্ডার। 






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন