Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪

বাংলার অভিমন্যু সুযোগ পাবেন অস্ট্রেলিয়া সিরিজে

 

Abhimanyu-Ishwaran

সমকালীন প্রতিবেদন : ঘরোয়া ক্রিকেটে অনবদ্য ছন্দে রয়েছেন বাংলার ওপেনার অভিমন্যু ঈশ্বরণের। কয়েকদিন আগে দলীপ ট্রফিতে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন তিনি। তারপর ইরানি কাপেও মুম্বইয়ের হয়ে শতরান এসেছিল তাঁর ব্যাটে। এবার রঞ্জি ট্রফির মঞ্চেও উত্তরপ্রদেশের বিরুদ্ধে সেঞ্চুরি হাঁকালেন অভিমন্যু। 

একানা স্টেডিয়ামে অভিমন্যু ১৪০ বলে তিন অঙ্কের রানে পৌঁছান। ঘরোয়া ক্রিকেটে টানা ৪ শতরানের পর সোশ্যাল মিডিয়ায় সকলে বলাবলি শুরু করেছেন, এ বছরের শেষে হতে চলা বর্ডার-গাভাসকর ট্রফিতে সুযোগ পাওয়া উচিত অভিমন্যুর। আর এবার তেমন সম্ভাবনা তৈরিও হয়ে গিয়েছে। 

নিউজিল্যান্ড সিরিজের পরে অস্ট্রেলিয়া সিরিজ খেলবে ভারত। সেই সিরিজের প্রথম ম্যাচে খেলতে না চেয়ে আবেদন করেছেন রোহিত শর্মা। ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি সরে দাঁড়ানোর ইচ্ছাপ্রকাশ করেছেন। এই পরিস্থিতিতে রোহিতের জায়গায় ওপেন কে করবেন, সেটা বড় প্রশ্ন। 

আর এই জল্পনার মাঝেই বোর্ডের অন্দরে ঘোরাফেরা করছে বাংলার ব্যাটার অভিমন্যু ঈশ্বরনের নাম। তাঁকে ভাবা হচ্ছে রোহিত শর্মার বিকল্প হিসেবে। উল্লেখ্য, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের এই টেস্ট সিরিজ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের ভবিষ্যৎ ঠিক করবে। 

তাই এই সিরিজ ভীষণভাবে গুরুত্বপূর্ণ। আর এখানে রোহিত শর্মা প্রথম ম্যাচে না খেললে তাঁর জায়গায় এমন কাউকে বাছতে হবে, যিনি অস্ট্রেলিয়ার পিচ বা তাদের গতির সামনে দাঁড়াতে পারেন। এই পরিস্থিতিতে অভিমন্যু ঈশ্বরনের নাম আসছে। 

তিনি এখন স্বপ্নের ফর্মে রয়েছেন। চলতি বছর তিনি ভালো ছন্দে আছেন। যদিও বিসিসিআই নিউজিল্যান্ডের সিরিজের জন্য যে দল ঘোষণা করেছে, তাতে ঈশ্বরন সুযোগ পাননি। 

কিন্তু তাঁর পারফরম্যান্স দেখে আশা করা হচ্ছে, বর্ডার গাভাসকার ট্রফিতে রোহিতের বিকল্প হিসেবে প্রথম একটা টেস্টে সুযোগ পেতে পারেন তিনি। আর এই ম্যাচে ভালো খেললে কপাল খুলে যেতে পারে এই বঙ্গ তরুণের। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন