Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪

অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দলে সুযোগ পেলেন বাংলার ৩ ক্রিকেটার

 

3-cricketers-of-Bengal

সমকালীন প্রতিবেদন : নভেম্বর মাস থেকেই শুরু হচ্ছে প্রত্যাশিত বর্ডার-গাভাসকর ট্রফি। এই সিরিজের জন্য অস্ট্রেলিয়া সফরে যাবে ভারতীয় দল। তার আগে ঘোষিত হল ভারতীয় 'এ' দল। সেই দলে অবশেষে সুযোগ পেলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের এক অবাধ্য ক্রিকেটার। 

তিনি হলেন প্রতিভাবান বাঁহাতি ব্যাটসম্যান ঈশান কিষান। বহুদিন পর ভারতীয় ক্রিকেটে প্রত্যাবর্তন হল তাঁর। বাংলার তিন ক্রিকেটারও এই দলে সুযোগ পেয়েছেন। তাহলে চলুন জেনে নেওয়া যাক যে, কেমন হতে চলেছে ভারতীয় দল। 

জানা গেছে, ভারত 'এ' দলকে নেতৃত্ব দেবেন রুতুরাজ গায়কোয়াড়। এর আগে তিনি এশিয়ান গেমসে জাতীয় দলের অধিনায়ক ছিলেন। আইপিএলে চেন্নাই সুপার কিংসের মতো দলকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে তাঁর। সেই সঙ্গে রনজি ট্রফিতে মহারাষ্ট্রের অধিনায়ক রুতুরাজ। 

মুম্বইয়ের সঙ্গে সদ্যসমাপ্ত ম্যাচে তাঁর দল হারলেও সেখানে সেঞ্চুরি করেছেন এই তরুণ ব্যাটসম্যান। ফলে ভারত 'এ' দলকে নেতৃত্ব দেওয়ার দায়িত্ব উঠেছে তাঁর কাঁধেই। অন্যদিকে, বাংলা থেকে প্রত্যাশামতো সুযোগ পেয়েছেন তিনজন ক্রিকেটার। 

সম্প্রতি দুরন্ত ছন্দে আছেন অভিমন্যু ঈশ্বরণ। তিনি ভারত 'এ' দলের সহ-অধিনায়ক। এছাড়াও, মুকেশ কুমার ও অভিষেক পোড়েলকেও দলে নেওয়া হয়েছে। যদিও আলোচনার অনেকটা জুড়েই আছেন ঈশান কিষান। গত বছর দক্ষিণ আফ্রিকা সফর থেকে ফিরে আসার পর আর ডাক পাননি জাতীয় দলে। 

আচরণবিধি ভঙ্গের অভিযোগ ছিল তাঁর বিরুদ্ধে। এমনকী বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ পড়েছেন। তবে সম্প্রতি তিনি ভালো ফর্মে আছেন। ফলে অস্ট্রেলিয়ার মাটিতে ঈশান কেমন খেলেন, সেদিকেও নজর থাকবে সকলের। 

হয়তো এই সিরিজে ভালো খেললে ঈশানের জন্য ফের খুলে যেতে পারে ভারতীয় দলের দরজা। আর নিজের অবস্থানকে মজবুত করতে সেভাবেই যে তিনি খেলবেন, তাতে সন্দেহের কোনো অবকাশ নেই। 



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন