Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪

নানা গুনের অধিকারী ছিলেন আর জি করের মৃত তরুণী চিকিৎসক

Young-Doctor-of-RGKar

সমকালীন প্রতিবেদন : ‌‌মুক্তর মত হাতের লেখা ছিল আর জি করের মৃত তরুণী চিকিৎসকের। এমনটাই জানিয়েছেন সেখানকার এক জুনিয়ার চিকিৎসক। একদিকে যখন মৃত চিকিৎসকের দোষীদের উপযুক্ত শাস্তির দাবীতে তোলপাড় হয়ে উঠেছে গোটা বাংলা, তখন এমন কথাই জানালেন ওই চিকিৎসকের এক সহপাঠি।

এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ওই জুনিয়ার চিকিৎসক জানান, ‘আমি মাঝে মধ্যেই ওর হাতের লেখা নিয়ে মজা করতাম। বলতাম যে ওর হাতের লেখা একেবারেই ডাক্তারদের মত নয়। খুব সুন্দর হাতের লেখা ছিল ওর’।

এখানেই শেষ নয়, ওই চিকিৎসক মানুষ হিসাবেও ভালো ছিলেন বলে জানান আর জি করের সহপাঠীরা। তাঁরা জানান, ‘রোগীদের কাছে ও খুবই প্রিয় ডাক্তার ছিল। একেবারে পরিবারের লোকেদের মত করেই রোগীদের সঙ্গে মিশত। কেউ কোন সমস্যায় থাকলে, হতাশায় ভুগলে, ও গিয়ে তাঁকে সাহায্য করত, তাঁর কথা শুনত। এমনকি তাঁদের নানারকম টিপসও দিত’।

আর জি করের মৃত তরুণী চিকিৎসক যে মনের দিক থেকে একজন ভালো মানুষ ছিলেন, তাঁর সহপাঠিদের মত আর জি করের এক শিক্ষকও তেমনই জানিয়েছেন। তিনি বলেছেন, ‘ওর কাছে ডাক্তারিটা শুধুমাত্র একটা পেশা কিংবা কেরিয়ার তৈরি করার বিষয় ছিল না। ওর আবেগের সঙ্গে জড়িয়ে গিয়েছিল। কেউ অসুস্থ হয়ে পরলে ও সবার আগেই দৌড়ে যেত। এমনকি ও পড়াশোনাতেও খুব ভালো ছিল। হাতের লেখা ছিল অসাধারণ’।‌‌




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন