Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪

'যাত্রীসাথী' ‌অ্যাপ চালু হল পেট্রাপোল সীমান্তে

 ‌

Yatrisathi-App

সমকালীন প্রতিবেদন : পেট্রাপোল স্থলবন্দর দিয়ে যাতায়াতকারী যাত্রীদের সুবিধার্থে চালু হলো রাজ্য সরকারের পরিবহন দপ্তরের নিজস্ব অ্যাপ 'যাত্রীসাথী'। মঙ্গলবার বিশ্বকর্মা পুজোর এই বিশেষ দিনে আনুষ্ঠানিক উদ্বোধন হলো এই পরিষেবার। উপস্থিত ছিলেন বনগাঁর মহকুমা পুলিশ আধিকারিক অর্ক পাঁজা, পেট্রাপোল থানার ওসি উৎপল সাহা, শ্রমিক নেতা নারায়ণ ঘোষ সহ অন্যান্যরা। 

এতদিন পেট্রাপোল সীমান্ত দিয়ে ভারত এবং বাংলাদেশের মধ্যে যাতায়াতকারী যাত্রীদের এই সীমান্ত থেকে কলকাতা সহ অন্যান্য জায়গায় যাতায়াতের জন্য সীমান্তের বেসরকারি ট্যাক্সি পরিষেবার ওপরেই শুধুমাত্র নির্ভর করে থাকতে হতো। 

পাশাপাশি, বেসরকারি বাস পরিষেবাও চালু রয়েছে। ট্যাক্সি পরিষেবার ক্ষেত্রে অনেক সময়ই ভাড়া নিয়ে ট্যাক্সিচালকদের সঙ্গে যাত্রীদের মনোমালিন্য তৈরি হয়। কিন্তু এখন থেকে সেই সমস্যা আর থাকবে না। রাজ্য সরকারের নিজস্ব এই অ্যাপের মাধ্যমে নির্ধারিত ভাড়ার বিনিময়েই যাত্রীরা তাঁদের পছন্দের গন্তব্যস্থলে পৌঁছে যেতে পারবেন। 

এই অ্যাপ ব্যবহার করার জন্য স্মার্টফোনে অ্যাপটি ডাউনলোড করে নিতে হবে। পাশাপাশি, সীমান্তে একটি কিয়স্কও চালু করা হয়েছে। যেসব যাত্রী এই পরিষেবার সুবিধা নিতে চান, তাঁদেরকে পেট্রাপোল সীমান্তে এসেই এই অ্যাপ ক্যাবের মাধ্যমে গাড়ি বুক করতে হবে। মোবাইল ফোনে যাওয়া ওটিপি নম্বর ট্যাক্সি চালককে দেখানোর পরেই ওই যাত্রী এই পরিষেবার সুবিধা পাবেন। 

নতুন এই পরিষেবা চালু হওয়ায় খুশি এখানকার ট্যাক্সি চালকেরাও। তাঁরা জানালেন, এই অ্যাপের মাধ্যমে ট্যাক্সি পরিষেবা চালু হওয়াতে ভাড়া নিয়ে অকারণ যাত্রীদের সঙ্গে মনোমালিন্য হওয়ার কোন অবকাশ থাকবে না। ভাড়া পেতেও ট্যাক্সিচালকদের এদিক-ওদিক ছোটাছুটি করতে হবে না। 

এই পরিষেবার সঙ্গে যুক্ত হওয়ার জন্য আজ থেকেই গাড়িচালকদের রেজিস্ট্রেশন শুরু হয়ে গেছে। যাত্রীর সংখ্যা এবং যাত্রীদের চাহিদা অনুযায়ী এই পরিষেবার মধ্যে বিভিন্ন আকারের গাড়িকে সংযুক্ত করা হয়েছে। 



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন