Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৪

বাংলাদেশ সিরিজেই ব্রেন্ডন ম্যাকালামের রেকর্ড ভাঙতে পারেন ভারতের যশস্বী

 

Yasaswi-can-break-the-record

সমকালীন প্রতিবেদন : ক্যাপ্টেন রোহিত শর্মার সঙ্গে জুটি বেঁধে এই মুহূর্তে ওপেনিংয়ের দায়িত্ব সামলান তরুণ বাঁহাতি ওপেনার যশস্বী জয়সওয়াল। শেষ কয়েক মাসে ভারতের হয়ে তিন ফরম্যাটেই ব্যাট হাতে দুর্দান্ত ব্যাটিং করেছেন তিনি। ধীরে ধীরে যেন তিনি ভারতের হয়ে রান মেশিনে পরিণত হয়েছেন। 

চলতি বছরেই ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে অসম্ভব ভালো ব্যাটিং করেছিলেন তিনি। দেশের মাটিতে ব্যাজবল খেলা শুরু করেছেন তিনিই। আর এবার বড় মাইলফলক স্পর্শ করতে চলেছেন এই তরুণ ভারতীয় ব্যাটসম্যান। ক্রিকেটের ইতিহাসে হয়তো এই নজিরের জন্য তাঁকে মনে রাখা হবে। 

যেভাবে শচীন ও কোহলিকে বিভিন্ন রেকর্ডের জন্য সম্মান করা হয়, সেই একই স্থান পেতে চলেছেন তরুণ যশস্বী। সামনেই রয়েছে বাংলাদেশের বিরুদ্ধে দু-ম্যাচের টেস্ট সিরিজ। আর এই সিরিজে অনন্য নজির গড়ার সুযোগ রয়েছে যশস্বী জয়সওয়ালের সামনে। 

আসলে চলতি বছরে টেস্ট ক্রিকেটে ইতিমধ্যেই ২৬টি ছয় মেরেছেন তিনি। তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন তিনি। ২০২২ সালে ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক বেন স্টোকসও ২৬টি ছয় মেরেছিলেন। এদিকে, ভারতীয় ক্রিকেটারদের মধ্যে টেস্টে এক বছরে সবচেয়ে বেশি ছয় মারার তালিকায় রয়েছেন বীরেন্দ্র সেওয়াগ। 

২০০৮ সালে ২২টি ছয় মেরেছিলেন। এবার তালিকায় সকলের শীর্ষে উঠতে পারেন যশস্বী। এর জন্য প্রয়োজন আরও ৮টি ছয়। বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টেও হয়তো এই রেকর্ড হতে পারে। উল্লেখ্য, এক ক্যালেন্ডার বর্ষে টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি ছয় মারার নজির রয়েছে নিউজিল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার ব্রেন্ডন ম্যাকালামের। 

বর্তমানে তিনি ইংল্যান্ডের কোচ। তাঁর ডাক নাম ব্যাজ থেকেই ইংল্যান্ডের খেলার স্টাইল ব্যাজবলের নামকরণ। ২০১৪ সালে টেস্ট ক্রিকেটে ৩৩টি ছয় মেরেছিলেন ম্যাকালাম। তাঁর রেকর্ড অবশ্য সঙ্কটে। 

এই রেকর্ডই ছাপিয়ে যাওয়ার খুব কাছে রয়েছেন ভারতের ওপেনার যশস্বী জয়সওয়াল। আসন্ন সিরিজে এই নতুন মাইলফলক স্পর্শ করতে পারেন এই ভারতীয় তরুণ। তবে এই কাজে তিনি কতটা সফল হবেন, সেটা সময়ই বলবে। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন