Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৪

গম্ভীরের জায়গায় মেন্টর হিসেবে কেকেআরে আসছেন এক বিশ্বজয়ী তারকা

 

World-winning-stars-as-mentor

সমকালীন প্রতিবেদন : ২০২৫ সালের আইপিএল-এর আগে বসতে চলেছে মেগা নিলামের আসর। চলতি বছরের শেষের দিকেই হতে পারে এই বড় নিলাম। তার আগে নিলামের নিয়ম সহ যাবতীয় বিষয় ঠিক করে নিতে জোর কদমে কাজ করছে বিসিসিআই। 

তবে এবার মেগা নিলামের আগে অন্যান্য ফ্র্যাঞ্চাইজিগুলির থেকে একটু বেশি চাপে রয়েছে নাইট শিবির। কারণ, এবার কেকেআর-কে যে শুধু নতুন করে দল তৈরি করতে হবে তা নয়, একইসঙ্গে দলের জন্য খুঁজতে হবে নতুন মেন্টরও। 

গতবার আইপিএলের আগে মেন্টর হিসেবে কলকাতা নাইট রাইডার্সে কামব্যাক করে দলকে চ্যাম্পিয়ন করেন গৌতম গম্ভীর। কিন্তু বর্তমানে তিনি টিম ইন্ডিয়ার কোচ। তাই গম্ভীরের দায়িত্ব নিতে হবে অন্য কাউকে। জানা যাচ্ছে যে, ইতিমধ্যে কেকেআর পরবর্তী মেন্টরের খোঁজ শুরুও করে দিয়েছে। 

প্রথমে রাহুল দ্রাবিড়ের নাম ভাসলেও তা নিয়ে মুখ খোলেনি কেকেআর। শোনা গিয়েছিল জ্যাক ক্যালিসের নামও। তবে গৌতম গম্ভীরের জায়গায় কে হবেন কেকেআরের পরবর্তী মেন্টর, তা নিয়ে চলছে জোর জল্পনা। এমন পরিস্থিতিতে নাইট শিবিরের মেন্টর হিসেবে আরও একটি নাম শোনা যাচ্ছে। 

জানা যাচ্ছে যে, কেকেআর গৌতম গম্ভীরের পর নতুন মেন্টর হিসেবে যোগাযোগ করছে টি-২০ বিশ্বকাপ জয়ী তথা বর্তমানে রাজস্থান রয়্যালসের ডিরেক্টর অফ ক্রিকেট কুমার সাঙ্গাকারার সঙ্গে। কারণ, আগামী মরশুমে রাজস্থান রয়্যালসের কোচ হিসাবে দেখা যেতে পারে রাহুল দ্রাবিড়কে। 

সেই কারণেই কানাঘুষো শোনা যাচ্ছে যে, কুমার সাঙ্গাকারা আর রাজস্থানে থাকতে রাজি নন। সেই সুযোগেই সাঙ্গাকারার মতো অভিজ্ঞ কাউকে দলের মেন্টর করার কথা ভাবছে নাইট ম্যানেজমেন্ট। উল্লেখ্য, ২০২১ সালে রাজস্থানের ডিরেক্টর অফ ক্রিকেট হিসাবে যোগ দিয়েছিলেন সাঙ্গাকারা। 

২০২২ সালে রাজস্থান আইপিএলের ফাইনালে উঠেছিল। তবে খেতাবি ম্যাচে গুজরাট টাইটান্সের বিরুদ্ধে হেরে যায় তারা। পরের দু’বছরেও রাজস্থান আইপিএল জিততে পারেনি। এমন অবস্থায় সাঙ্গাকারা আর দলে থাকতে রাজি নন। যদিও প্রথমে শোনা গিয়েছিল, দ্রাবিড়কে কোচ করলেও সাঙ্গাকারাকে রেখে দেওয়া হবে। কিন্তু পরে সেই হাওয়া বদলেছে বলেই খবর। 

এদিকে, কেকেআরের কোচ চন্দ্রকান্ত পণ্ডিত। তাঁর সঙ্গে কাজ করতে হবে শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ককে। কলকাতার সহকারী কোচ এবং ফিল্ডিং কোচও প্রয়োজন। তাই আইপিএলের নিলামের আগে সাপোর্ট স্টাফ ঠিক করে ফেলতে চাইবে শাহরুখ খানের দল।


 


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন