Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

টেস্ট সিরিজের আগে চেন্নাই ছুটলেন বরুণ ও বৈভব

 

Two-new-cricket-stars

সমকালীন প্রতিবেদন : কলকাতা নাইট রাইডার্সকে গত আইপিএল-এ চ্যাম্পিয়ন করার পর ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে নিযুক্ত হয়েছেন গৌতম গম্ভীর। আর তিনি দলের প্রধান কোচ হলে কেকেআর দলের খেলোয়াড়দের ভারতীয় দলে বেশি সুযোগ দেওয়া হবে, সে গুঞ্জন বহুদিন আগে থেকেই শোনা যাচ্ছিল। 

আর এবার এর প্রতিফলন দেখা গেল বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে। ভারতীয় দলের আসন্ন টেস্ট সিরিজের প্রস্তুতি শিবিরে নেট বোলার হিসেবে ডাক পেয়েছেন কেকেআর-এর দুই তারকা বোলার- বরুণ চক্রবর্তী ও বৈভব অরোরা। তাঁদের ডাকা হয়েছে চেন্নাইয়ের এই শিবিরে। সেখানেই বাংলাদেশ সিরিজের আগে অনুশীলন করছে ভারতীয় দল। 

কিন্তু কেন বরুণ ও বৈভবকে ডাকা হল? ভারতীয় দলে বরুণ চক্রবর্তীর ক্রিকেট কেরিয়ার শুরু হয়েও যেন থমকে গেছে। কারণ, বর্তমানে দল থেকে উপেক্ষিত এই স্পিনার ২০২১ সালের টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা পান। যদিও সেই বিশ্বকাপে ভারতের পারফরম্যান্স হতাশাজনক ছিল। 

সেই কারণেই হয়তো বরুণের আন্তর্জাতিক কেরিয়ার তেমন গতি পায়নি। তবে আইপিএল-এ তিনি কেকেআর-এর হয়ে ধারাবাহিকভাবে ভালো পারফর্ম করে এসেছেন। বিগত আইপিএল মরশুমে ১৫ টি ম্যাচে ২১ টি উইকেট নিয়েছিলেন তামিলনাড়ুর এই স্পিনার। তাই বরুণকে ফের সুযোগ দেওয়ার কথা ভাবতেই পারে বিসিসিআই।

এদিকে, গত মরশুমে বৈভব অরোরা আইপিএল-এর একজন উদীয়মান তারকা হিসেবে আত্মপ্রকাশ করেছেন। তিনি কেকেআর-এর হয়ে ১০ টি ম্যাচে ১১ টি উইকেট নিয়েছেন। গত আইপিএল-এর ফাইনালে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে দুর্দান্ত বোলিং করেন বৈভব। তাঁর এই পারফরম্যান্স তাঁকে নেট বোলার হিসেবে জাতীয় দলের শিবিরে জায়গা পেতে সাহায্য করেছে।

বাংলাদেশের বিরুদ্ধে আসন্ন সিরিজে ভারত প্রথম টেস্ট খেলবে চেন্নাইয়ে এবং দ্বিতীয় টেস্ট খেলবে কানপুরে। এর পর দুই দেশের মধ্যে টি টোয়েন্টি সিরিজও হবে। এই সিরিজের আগে ভারতীয় দলের জন্য এই প্রস্তুতি শিবির অত্যন্ত গুরুত্বপূর্ণ। নেট বোলার হিসেবে বরুণ ও বৈভবের পারফরম্যান্স তাঁদের জন্য ভারতীয় দলের দরজা খুলে দিতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। 



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন