Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

বাংলাদেশের বিরুদ্ধে ভারতের প্রথম টেস্টের দল তৈরি

 

Test-team-of-India

সমকালীন প্রতিবেদন : আগেরবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হারতে হয়েছে টিম ইন্ডিয়াকে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেতাবি লড়াইয়ে হেরেছিল রোহিত শর্মার দল। তবে এবার কোনো ত্রুটি রাখতে চাইছে না ভারত। তাই আগেভাগে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা পাকা করতে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজকে টার্গেট করছে টিম ইন্ডিয়া। 

বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে বাংলাদেশের বিরুদ্ধে ভারতের প্রথম টেস্ট। এই ম্যাচের জন্য ১৬ জনের দল ঘোষণা হয়ে গেলেও এখনো প্রথম একাদশ ঘোষিত হয়নি। তবে সোমবারের অনুশীলনে সম্ভাব্য প্রথম একাদশের ইঙ্গিত পাওয়া গিয়েছে। যেভাবে ক্রিকেটারেরা ব্যাট করতে এসেছেন বা বল করেছেন, তাতে কারা খেলবেন তা মোটামুটি বোঝা গিয়েছে।

সোমবার বিরাট কোহলিকে নেটে ব্যাট করতে দেখা যায়। পাশের নেটে ব্যাট করতে নামেন যশস্বী জয়সওয়াল। তাঁরা জশপ্রীত বুমরাহ এবং রবিচন্দ্রন অশ্বিনের বল খেলেন। তার পরে রোহিত শর্মা, শুভমন গিল, সরফরাজ খান একে একে ব্যাট করেন। দলীপ ট্রফি খেলে এদিনই ভারতীয় দলের সঙ্গে প্রথম অনুশীলন করেন সরফরাজ। 

রোহিত নজর দিয়েছিলেন স্পিনারদের খেলার উপরেই। রবীন্দ্র জাডেজা, ঋষভ পন্থকেও ব্যাটিং অনুশীলন করতে দেখা গিয়েছে। স্থানীয় বোলারদের বিরুদ্ধে তাঁরা ব্যাট করেন। থ্রোডাউনও নেন। গোটা অনুশীলনেই বাউন্সি বোলিংয়ের বিরুদ্ধে খেলতে দেখা গিয়েছে।

কিন্তু এখন প্রশ্ন হচ্ছে যে, কারা খেলবেন প্রথম একাদশে? চেন্নাইয়ে এবার যথেষ্ট পরিমাণে বাউন্স থাকার কথা বলা হলেও, ভারতের হয়ে তিন জন পেসারে খেলার সম্ভাবনা কম। সেক্ষেত্রে বুমরাহ এবং সিরাজ হতে পারেন দুই পেসার। সঙ্গে অশ্বিন, জাদেজা এবং কুলদীপ হতে পারেন তিন স্পিনার। 

তেমনটা হলে অলরাউন্ডার অক্ষর পটেলকে বসতে হতে পারে। এদিকে, ব্যাটিংয়ের মিডল অর্ডারে সরফরাজ না কেএল রাহুল, কাকে নেওয়া হয় তা নিয়ে জল্পনা অব্যাহত। তবে ধ্রুব জুরেলের জায়গায় ঋষভ পন্থের ফেরা পাকা বলে ধরা হচ্ছে। আর ভারতের এই দল বাংলাদেশের কাছে যথেষ্ট চ্যালেঞ্জিং হতে চলেছে। 



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন