Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪

মাত্র ৬ টি টেস্ট জিতলেই টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারত

 

Test-Championship

সমকালীন প্রতিবেদন : আর কিছুদিন পর থেকেই শুরু হতে চলেছে ভারত-বাংলাদেশ টেস্ট সিরিজ। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে চেন্নাইয়ে শুরু হতে চলেছে প্রথম টেস্ট। শ্রীলঙ্কার বিরুদ্ধে সীমিত ওভারের ফরম্যাটের পর এবার টেস্টের আঙিনায় ফের দেখা যাবে টিম ইন্ডিয়াকে। 

কারণ, এবারেও বর্তমানে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার অন্যতম দাবিদার অস্ট্রেলিয়া ও ভারত। আগামী বছর ১১ জুন লর্ডসে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হবে। বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজের পর বর্ডার-গাভাস্কার ট্রফিতে খেলতে নামবে ভারতীয় দল। এই মুহূর্তে টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে ভারত। 

এখনও পর্যন্ত ৬টি টেস্ট ম্যাচে জয় ছিনিয়ে নিয়েছে ভারতীয় দল। দুটো ম্যাচে হার এবং একটি ম্যাচ ড্র করেছে তারা। এই মুহূর্তে রোহিত শর্মার ভারতের জয়ের হার ৬৮.৫২ শতাংশ। তালিকায় দ্বিতীয় স্থানে আছে অস্ট্রেলিয়া। তাদের জয়ের শতকরা হার ৬২.৫০ শতাংশ। নিউজিল্যান্ড তালিকার তৃতীয় স্থানে রয়েছে।

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে ১০টি টেস্ট ম্যাচ খেলবে ভারত। যার মধ্যে অন্ততপক্ষে ৬টি ম্যাচ জিততে পারলেই ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিজেদের জায়গা পাকা করে নিতে পারবে। বাংলাদেশের বিরুদ্ধে দুটো টেস্টের পর নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। 

এরপরই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে খেলতে নামবে ভারত। এই সিরিজে যে ভারতই ফেভারিট হিসেবে মাঠে নামবে, তা বলাই বাহুল্য। ফের অনেকদিন পর সাদা পোশাকের ক্রিকেটে দেখা যাবে রোহিত শর্মা ও বিরাট কোহলিকে। শুধু দেখা যাওয়াই নয়। 

আসন্ন টেস্ট সিরিজে রেকর্ডের বন্যা দেখা যাবে। এমনকি আসন্ন ১১২ দিনে বিরাট কোহলিকেও টেক্কা দিতে পারেন হিটম্যান। তাই টেস্ট ক্রিকেটের ইতিহাসে যে ভারতের জন্য একটা দারুন সময় অপেক্ষা করে রয়েছে, তা নিশ্চিতভাবে বলাই যায়। 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন