Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪

শ্রেয়সের কেরিয়ার নিয়ে বড় ইঙ্গিত দিলো বিসিসিআই

Shreyas-Iyer

সমকালীন প্রতিবেদন : গতবার শ্রেয়স আইয়ারের নেতৃত্বে ১০ বছর পর আইপিএল জিতেছিল কলকাতা নাইট রাইডার্স। তবে টুর্নামেন্টে শ্রেয়সের ব্যাট থেকে সেভাবে রানের ফুলঝুরি দেখা যায়নি। জাতীয় দলেও রীতিমতো শান্ত রয়েছে শ্রেয়সের ব্যাট। আর সেই কারণে এবার নাইট অধিনায়কের টেস্ট কেরিয়ার নিয়ে বাড়ছে আশঙ্কা। 

ইতিমধ্যে বিসিসিআইয়ের এক কর্তা জানিয়ে দিয়েছেন যে, ভারতীয় টেস্ট দলে কোনও জায়গাই নেই শ্রেয়স আইয়ারের। তাঁকে কোনওভাবেই টেস্ট দলে এখনই সুযোগ দেওয়ার পক্ষপাতি নন নির্বাচকরা। দলীপ ট্রফিতে বিক্ষিপ্তভাবে রান পেলেও শ্রেয়সের ব্যাট থেকে রানের ধারাবাহিকতা দেখতে পাননি নির্বাচকরা। 

তিনি ইন্ডিয়া ডি দলের অধিনায়কত্ব করছেন, আর তাঁর দল দলীপে প্রথম দুই ম্যাচেই হেরে পয়েন্ট তালিকায় রয়েছে সবার নিচে। সেই শ্রেয়সকে যে আগামী ১০টা ম্যাচের একটা টেস্টেও জাতীয় দলে দেখা যাবে না, সেই বিষয়টাই কার্যত নিশ্চিত করে দিয়েছেন বিসিসিআইয়ের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্তা। 

শ্রেয়সের টেস্ট দলে সুযোগ না পাওয়া নিয়ে বোর্ডের সেই কর্তা বলছেন, ‘এই মূহূর্তে ভারতের টেস্ট দলে শ্রেয়সের ঢোকার কোনও জায়গাই নেই। কার বদলে ও ঢুকবে? আর ওর শট সিলেকশন দলীপ ট্রফিতেও প্রশ্নের মুখে পড়েছে। দলীপের শেষ ম্যাচে সেট হয়ে গেছিলেন, কিন্তু হঠাৎই তিনি শামস মুলানির বলে ভুল শট খেলে আউট হলেন। এমন ফ্ল্যাট উইকেটে সেট হওয়ার পর কোথায় তিনি সেটা কাজে লাগাবেন, সেটা না করে তিনি আউট হচ্ছেন’।

উল্লেখ্য, নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেকে শতরান করা শ্রেয়স আইয়ার, শেষ ৮ টি টেস্ট ইনিংসে মাত্র ১৪৬ রান করেছেন। শর্ট বলের ক্ষেত্রে তাঁর দুর্বলতা প্রকাশ্যে এসেছে বারবার। এরপর প্রথম শ্রেণীর ক্রিকেটে খেলতে না চাওয়ায় বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ পড়েন তিনি। চলতি দলীপ ট্রফিতে করেছেন চার ইনিংসে মাত্র ১০৪ রান। 

এই ফর্ম নিয়ে কোনওভাবেই যে শ্রেয়স নির্বাচকদের গুডবুকে নেই, সেটাই জানাচ্ছেন বোর্ডের এই কর্তা। যদিও দলীপে এখনও একটি রাউন্ড বাকি রয়েছে। এই রাউন্ডে ভালো পারফর্ম করলেও যে ভারতের টেস্ট দলে সুযোগ করে নেওয়া কঠিন হবে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়কের পক্ষে, তা এখন মোটামুটি নিশ্চিত। 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন