Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪

অবশেষে গ্রেপ্তার আর জি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ

 

Sandip-Ghosh

সমকালীন প্রতিবেদন : আর জি করের তরুণী চিকিৎসক ধর্ষণ এবং খুনের ২৬ দিনের মাথায় অবশেষে সিবিআই এর হাতে গ্রেপ্তার হলো আর জি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। যদিও খুন বা ধর্ষণের মামলায় নয়, সন্দীপ ঘোষকে গ্রেপ্তার করা হলো আর্থিক দুর্নীতির মামলায়। সিবিআইয়ের আর্থিক দুর্নীতি দমন শাখা সোমবার রাতে সন্দীপ ঘোষকে গ্রেপ্তার করল। 

হাইকোর্টের নির্দেশে কলকাতা পুলিশের হাত থেকে আর জি কর হাসপাতালের তরুণী চিকিৎসক ধর্ষণ খুনের ঘটনার মামলা সিবিআই এর হাতে স্থানান্তরিত হয়। এরপর থেকে টানা ১৫ দিন বিভিন্ন সময় সন্দীপ ঘোষকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। কিন্তু তাদের তদন্তের অগ্রগতি কি হচ্ছে, তা নিয়ে সিবিআই মুখ না খোলায় সমালোচিত হতে থাকে সিবিআইকে। অবশেষে ঘটনার ২৬ দিনের মাথায় সন্দীপ ঘোষকে গ্রেপ্তার করলো সিবিআই। 

এদিন সন্দীপ ঘোষের গ্রেপ্তারের খবরে আন্দোলনকারী জুনিয়র চিকিৎসকদের মধ্যে উচ্ছাস দেখা যায়। তারা জানান, আন্দোলনের জেরে অবশেষে সন্দীপ ঘোষকে গ্রেপ্তার করতে বাধ্য হলো সিবিআই। এদিন সকালে তাকে প্রথমে সিজিও কমপ্লেক্সে ডাকা হয়। পরে সন্ধ্যার দিকে তাকে নিজাম প্যালেসে সিবিআইয়ের দপ্তরে নিয়ে যাওয়া হয়। সন্ধ্যার পর সিবিআই এর পক্ষ থেকে জানানো হয় যে, আর্থিক দুর্নীতির মামলায় সন্দীপ ঘোষকে গ্রেপ্তার করা হয়েছে। 

উল্লেখ্য, এদিনই কলকাতা পুলিশ কমিশনারের পদত্যাগের দাবিতে লালবাজার অভিযান করেন জুনিয়র চিকিৎসকেরা। আর সেই দিনই ঘটনাচক্রে গ্রেপ্তার করা হলো সন্দীপ ঘোষ কে। তার গ্রেফতারি সম্পর্কে আন্দোলনকারী চিকিৎসকেরা জানান, সন্দীপ ঘোষ গ্রেপ্তার হলেও আন্দোলনের মূল দাবি অর্থাৎ তরুণী চিকিৎসক খুনের ঘটনার প্রকৃত দোষীদের গ্রেপ্তার না করা পর্যন্ত তাঁরা এই আন্দোলন চালিয়ে যাবেন।‌





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন