Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪

মাত্র ১০ রান করেই ইতিহাস লিখবেন রোহিত শর্মা

Rohit-Sharma

সমকালীন প্রতিবেদন : দীর্ঘ বিরতির পর আবারও মাঠে ফিরতে প্রস্তুত ভারতীয় দলের খেলোয়াড়রা। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে দল। যার জন্য ইতিমধ্যে ভারতীয় স্কোয়াড ঘোষণা হয়ে গেছে। সেই মোতাবেক এই টেস্ট সিরিজেই ফের অনেকদিন পর সাদা পোশাকের ক্রিকেটে দেখা যাবে রোহিত শর্মা ও বিরাট কোহলিকে। 

শুধু দেখা যাওয়াই নয়, আসন্ন টেস্ট সিরিজে রেকর্ডের বন্যাও দেখা যাবে। তার মধ্যে অন্যতম বিরাট কোহলিকে টেক্কা দিতে পারেন হিটম্যান। বছরে সর্বাধিক টেস্ট ম্যাচ জয়ের রেকর্ড রয়েছে বিরাট কোহলির ঝুলিতে। কোহলির অধিনায়কত্বে ২০১৭ ও ২০১৯ - এই দুবছরে ভারত ৩১টি করে টেস্ট ম্যাচ জেতেছিল বিরাট কোহলির নেতৃত্বে। 

তিনি টেক্কা দিয়েছিলেন মহম্মজ আজহারউদ্দিন ও মহেন্দ্র সিংহ ধোনির রেকর্ডকে। এবার বিরাটের সেই রেকর্ডও ভেঙে দিতে পারেন রোহিত। এখনও পর্যন্ত ২০২২ সালে ভারত অধিনায়ক হিসেবে রোহিত শর্মা ২৮টি ম্যাচ জিতেছেন। এদিকে, গত বছর রোহিতের নেতৃত্বে ভারত ২৪টি ম্যাচ জিতেছে। যদিও কোহলির রেকর্ড ভাঙা খুব কঠিন, তাও ক্রিকেটের মাঠে অসম্ভব বলে তো কিছুই হয় না। 

পাশাপাশি, নিজের ক্রিকেট কেরিয়ারে আরেকটি মাইলস্টোনে পৌঁছতে খুব বেশি রান বাকি নেই রোহিতের। বরং বাংলাদেশের বিরুদ্ধে চেন্নাইয়ে সিরিজের প্রথম টেস্টে মাত্র ১০ রান করতে পারলেই লক্ষ্যে পৌঁছে যাবেন ভারত অধিনায়ক। যদিও সার্বিকভাবে বিশ্বের চতুর্থ ব্যাটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে এমন নজির গড়বেন রোহিত। 

প্রথম ক্যাপ্টেন হিসেবে তিন ফরম্যাট মিলিয়ে এবছর আন্তর্জাতিক ক্রিকেট ১০০০ রানের মাইলস্টোন ছুঁয়ে ফেলবেন রোহিত শর্মা। তিনি ২০২৪ সালে এখনও পর্যন্ত ২০টি আন্তর্জাতিক ম্যাচের ২৫টি ইনিংসে ব্যাট করতে নেমে ৯৯০ রান সংগ্রহ করেছেন। সেঞ্চুরি করেছেন ৩টি ও হাফ-সেঞ্চুরি করেছেন ৬টি। 

উল্লেখ্য, ২০২৪ সালে এখনও পর্যন্ত তিন ফরম্যাট মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ১০০০ রানের গণ্ডি টপকেছেন ৩ জন ব্যাটসম্যান। তাঁরা হলেন শ্রীলঙ্কার পাথুম নিশঙ্কা ও কুশল মেন্ডিস এবং ভারতের যশস্বী জসওয়াল। এবার সেই তালিকায় ঢুকে পড়তে পারেন রোহিত শর্মা।


 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন