Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪

ওডিআই ও টেস্ট ক্রিকেট থেকে কি অবসর নিচ্ছেন রোহিত শর্মা?

 

Rohit-Sharma

সমকালীন প্রতিবেদন : ভারতীয় ক্রিকেট তো বটেই, বিশ্ব ক্রিকেটের ইতিহাসেও অন্যতম তারকা ক্রিকেটার হলেন রোহিত শর্মা। কয়েকমাস আগে পর্যন্ত তিন ফরম্যাটেই ভারতীয় দলের অধিনায়ক ছিলেন তিনি। তাঁর নেতৃত্বে ২০২৩ সালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং ওডিআই বিশ্বকাপের ফাইনালে উঠেও ভারত হেরে গিয়েছিল। 

২০২৪ সালে টি-২০ বিশ্বকাপে অবশেষে শাপমুক্তি ঘটে ভারতীয় দলের। দীর্ঘদিনের খরা কাটিয়ে ভারত বিশ্বকাপ জয়ের স্বাদ পায় রোহিত শর্মার নেতৃত্বেই। এই বিশ্বকাপ জয়ের পরেই তিনি টি-২০ ফর্ম্যাট থেকে অবসর নেন। তবে বাকি দুটি ফরম্যাটে তিনি খেলা চালিয়ে যাচ্ছেন।

কিন্তু কতদিন আন্তর্জাতিক ক্রিকেটে খেলবেন রোহিত শর্মা? এই বিষয়টি নিয়ে একটা জল্পনা রয়েই গিয়েছে। তবে এই প্রসঙ্গে এবার নিজেই বড়সড় ইঙ্গিত দিলেন রোহিত শর্মা। তিনি জানিয়েছেন যে, এক্ষুনি তিনি থামছেন না। অর্থাৎ এখনো যে বেশ কয়েক বছর তিনি খেলাটা চালিয়ে যাবেন, তা পরোক্ষভাবে বুঝিয়ে দিয়েছেন এই হিটম্যান। 

রোহিত শর্মা বলেন, 'আমি এক্ষুনি থামছি না। কারণ, আমার এখনও অনেক কিছু কৃতিত্ব অর্জন করা বাকি রয়েছে। নিশ্চয় কোন কারণ রয়েছে, যে কারণে আমি অধিনায়ক হিসেবে পাঁচটি আইপিএলের ট্রফি জিতেছি। তবে আমার মূল লক্ষ্য দেশের হয়ে শিরোপা জয়।' 

তাঁর কথায়, 'আমি থেমে থাকতে চাই না। দল হিসেবেও আমরা নিজেদেরকে আরো ভালো প্রমান করছি। ভবিষ্যতে আরো উন্নতি করাই আমাদের লক্ষ্য। আমাদের সামনে বেশ কিছু ভালো সফর রয়েছে। বেশ‌ চ্যালেঞ্জিং সফর রয়েছে। তাই আমাদের জন্য থেমে থাকার বা যাওয়ার কোন অবকাশ নেই।'‌

উল্লেখ্য, শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের পরে বেশ কিছুদিন বিশ্রাম পেয়েছিল ভারতীয় দল। এবার সামনে টানা টেস্ট সিরিজ। তার শুরুটা হবে বাংলাদেশের বিরুদ্ধে দুই টেস্টের সিরিজ দিয়ে। ১৯ সেপ্টেম্বর থেকে শুরু সিরিজ। 

তার পরে দেশের মাটিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন টেস্ট ও অস্ট্রেলিয়ার মাটিতে তাদের বিরুদ্ধে পাঁচ টেস্টের সিরিজ খেলবেন রোহিতরা। আপাতত তারই পরিকল্পনা করছেন তিনি। অবসরের কথা ভাবছেন না ভারত অধিনায়ক।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন