Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০২৪

৬৩৪ দিন পর বাংলাদেশ সিরিজের মাধ্যমে দলে ফিরতে পারেন ঋষভ পন্থ

Rishabh-Panth

সমকালীন প্রতিবেদন : মার্চের পর ফের সেপ্টেম্বর মাসে টেস্ট খেলতে নামছে ভারত। এবার সিরিজ বাংলাদেশের বিরুদ্ধে। ভারতের থেকে তুলনামূলক দুর্বল দল হলেও অপাতত পাকিস্তানকে ক্লিন সুইপ করে চূড়ান্ত আত্মবিশ্বাসী বাংলাদেশের প্রতিটি খেলোয়াড়। তাই এই সিরিজকে হালকাভাবে মোটেই নিতে চাইছে না টিম ইন্ডিয়া। 

সেই কারণে শক্তিশালী দল তৈরি করতে পারে ভারত। আর সেই দলে ফিরতে চলেছেন ঋষভ পন্থ, এমনটাই খবর উঠে আসছে বিভিন্ন মহল থেকে। একইসঙ্গে টেস্টে প্রত্যাবর্তন ঘটবে বিরাট কোহলির। এককথায় দীর্ঘদিন পরে আবার লাল বলের ফরম্যাটে দেখা যেতে পারে বিরাট কোহলি ও ঋষভ পন্থকে। 

যদিও আসন্ন এই সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে যশপ্রীত বুমরাহ ও মহম্মদ শামির মতো দুরন্ত বোলারদের। জানা গেছে, ইতিমধ্যে বাংলাদেশের সিরিজের জন্য একটা সম্ভাব্য দল তৈরি করে ফেলেছেন গৌতম গম্ভীর ও অজিত আগরকাররা। সেই মোতাবেক, আট মাস পরে আবার টেস্ট দলে ফিরতে চলেছেন বিরাট কোহলি। 

চলতি বছর জানুয়ারি মাসের পরে তিনি আর টেস্ট খেলেননি। যদিও জানা গেছে, ভারতের ওপেনিং জুটি রোহিত শর্মা ও যশস্বী জয়সওয়ালই হবেন। তিন নম্বরে নামতে পারেন শুভমন গিল। নিজের পরিচিত চার নম্বরে খেলবেন বিরাট। এদিকে, ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের টেস্ট জার্সিতে অভিষেক হয়েছিল সরফরাজ খান ও দেবদত্ত পড়িক্কলের। তাঁরাও দলে থাকতে পারেন। 

তবে বর্ডার-গাওস্কর ট্রফিতে খুব একটা ভাল খেলতে না পারা রজত পতীদারকে বাদ পড়তে হতে পারে টেস্ট দল থেকে। এদিকে, এই সিরিজের মাধ্যমে দীর্ঘ ৬৩৪ দিন পরে আবার টেস্ট দলে ফিরতে পারেন পন্থ। গাড়ি দুর্ঘটনায় চোট পাওয়ার পরে সুস্থ হয়ে চলতি বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেছেন তিনি। 

এবার আবার লাল বলে দেখা যেতে পারে তাঁকে। দ্বিতীয় উইকেটরক্ষক হিসাবে থাকতে পারেন ধ্রুব জুরেল। সেক্ষেত্রে বাদ পড়তে হবে শ্রীকর ভরতকে। এছাড়াও, ভারতের তিন স্পিনার-অলরাউন্ডার রবীন্দ্র জাডেজা, রবিচন্দ্রন অশ্বিন ও অক্ষর পটেলও দলে থাকবেন। তাঁদের সঙ্গে চতুর্থ স্পিনার হিসাবে খেলতে পারেন কুলদীপ যাদব। 

নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া সিরিজের কথা মাথায় রেখে বাংলাদেশের বিরুদ্ধে বুমরাহকে খেলানোর সম্ভাবনা প্রায় নেই। চোট সারিয়ে ফেরা শামিও বাংলাদেশের বিরুদ্ধে খেলবেন না বলেই খবর। তেমনটা হলে মহম্মদ সিরাজ ও মুকেশ কুমার দলে সুযোগ পাবেন। তৃতীয় পেসারের জন্য লড়াই হবে আকাশদীপ ও অর্শদীপ সিংয়ের মধ্যে। 

শেষমেষ যেমন দল হতে পারে ভারতের - রোহিত শর্মা, যশস্বী জয়সওয়াল, শুভমন গিল, বিরাট কোহলি, সরফরাজ খান, দেবদত্ত পড়িক্কল, ঋষভ পন্থ, ধ্রুব জুরেল, রবীন্দ্র জাডেজা, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর পটেল, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, অর্শদীপ সিং। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন