Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর, ২০২৪

‌আরজিকর কাণ্ডে আন্দোলন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত জুনিয়র চিকিৎসকদের

RG-Kar-case

সমকালীন প্রতিবেদন : অবস্থান বিক্ষোভ প্রত্যাহার করে নিলেও আরজিকর কাণ্ডে দোষীদের উপযুক্ত শাস্তির দাবিতে এবং কলকাতা পুলিশের কমিশনারের ইস্তফার দাবিতে আন্দোলন চালিয়ে যাবেন জুনিয়র চিকিৎসকেরা। মঙ্গলবার পুলিশ কমিশনারকে স্মারকলিপি জমা দিয়ে বাইরে বেরিয়ে এ কথা জানালেন আন্দোলনকারী চিকিৎসক দলের প্রতিনিধিরা। 

এদিন দুপুরে পুলিশের প্রস্তাব মতো পুলিশ কমিশনার বিনীত গোয়েলের সঙ্গে দেখা করেন ২২ সদস্যের জুনিয়র চিকিৎসক দলের এক প্রতিনিধি। প্রায় দেড় ঘন্টা ধরে তাঁদের সঙ্গে আলোচনা করেন পুলিশ কমিশনার। পরে স্মারকলিপি জমা দিয়ে চিকিৎসকেরা লালবাজার থেকে বেরিয়ে আসেন। 

এরপর তাঁদের প্রতিনিধিরা ১২ আগস্ট এবং ১৪ আগস্ট আরজি করে যে যে কান্ড ঘটেছে, সে ব্যাপারে জানতে চান। তবে তার কোন সদুত্তর দিতে পারেননি পুলিশ কমিশনার। যদিও সেক্ষেত্রে কলকাতা পুলিশের ব্যর্থতা হয়েছে বলে চিকিৎসক প্রতিনিধিদের কাছে তিনি তা মেনে নিয়েছেন। 

যদিও নিজের পদত্যাগ প্রসঙ্গে জুনিয়র চিকিৎসকেরা তাঁর কাছে জানতে চাইলে তিনি বলেন যে, তিনি সঠিকভাবে নিজের দায়িত্ব পালন করেছেন। কিন্তু ঊর্ধ্বতন কর্তৃপক্ষ যদি তাঁর পদত্যাগ চান, তাহলে তিনি পদত্যাগ করতে রাজি আছেন। তবে পুলিশ কমিশনারের সঙ্গে কথা বলে সন্তুষ্ট নন জুনিয়র চিকিৎসকদের প্রতিনিধি দল। 

লালবাজার থেকে বেরিয়ে এদিন তারা কলকাতার রাজপথে লালবাজারের অদূরে অবস্থান বিক্ষোভ কর্মসূচি প্রত্যাহার করে নেন। পাশাপাশি, তাঁরা জানান, পুলিশ কমিশনারের পদত্যাগ এবং আরজিকরের ঘটনার উপযুক্ত বিচারের দাবিতে তাঁদের আন্দোলন চলবে।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন