Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪

এক বছরে ১৫০-এর বেশি ছক্কা মেরেছেন এই ব্যাটসম্যান

 

Nicholas-Puran

সমকালীন প্রতিবেদন : টি-টোয়েন্টি ক্রিকেট হল ব্যাটসম্যানদের খেলা। সেই কারণে ক্রিকেটের এই ছোট ফরম্যাটে প্রায়ই ব্যাটসম্যানরা একে অপরের রেকর্ড ভেঙে দেন। আর এবার এক বড় রেকর্ড ভেঙে ফেললেন নাইট শিবিরের এক তারকা ব্যাটসম্যান। ওয়েস্ট ইন্ডিজের তারকা ব্যাটসম্যান নিকোলাস পুরান সম্প্রতি তাঁরই সিনিয়র ক্রিস গেইলের রেকর্ড ভেঙে একটি নতুন রেকর্ড গড়েছেন। 

একটা সময়ে মনে করা হতো যে, গেইলের এই রেকর্ড কখনই ভাঙা সম্ভব নয়। কিন্তু ক্রিকেট তো অনিশ্চয়তার খেলা। তাই এক অসম্ভব রেকর্ডকে ছাপিয়ে গেলেন নাইট রাইডার্সের নতুন সিক্সার কিং নিকোলাস পুরান। নিকোলাস পুরান এখন আগুন ফর্মে রয়েছেন। 

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের চলতি সিজনে প্রচুর রানও করেছেন ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে। এই টুর্নামেন্টের একটি ম্যাচে ৪৩ বলে ৯৩ রানের একটি বিস্ফোরক ইনিংস খেলেন নিকোলাস পুরান। এই ইনিংসে তিনি ৭টি ছক্কা মারেন। এদিনের ম্যাচে ৭টি ছক্কা মেরে নিকোলাস পুরান ২০২৪ সালে টি-টোয়েন্টি ক্রিকেটে তার ১৫০টি ছক্কা পূর্ণ করেছেন। 

টি-টোয়েন্টি ক্রিকেটের এক ক্যালেন্ডার বছরে প্রথম ব্যাটসম্যান হিসেবে ১৫০টি ছক্কা হাঁকিয়েছেন তিনি। তার আগে কেউ এই কাজ করতে পারেননি। ২০১৫ সালে টি-টোয়েন্টি ক্রিকেটে ক্রিস গেইল ১৩৫টি ছক্কা মেরেছিলেন। এখন নিকোলাস পুরান ৯ বছর পর ক্রিস গেইলের সেই রেকর্ড ভেঙে নতুন সিক্সার কিং হয়ে উঠেছেন।

আসলে টি-টোয়েন্টি ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়রা বরাবরই প্রভাবশালী। ক্রিস গেইল, ডোয়াইন ব্রাভো, কায়রন পোলার্ড, আন্দ্রে রাসেলের মতো ক্যারিবিয়ান কিংবদন্তিরা টি-টোয়েন্টি ক্রিকেটে নিজেদের ছাপ ছেড়ে গেছেন। আর এবার সেই লেজেন্ডদের তালিকায় যুক্ত হলেন ওয়েস্ট ইন্ডিজের তারকা ব্যাটসম্যান নিকোলাস পুরান। 

নিকোলাস পুরান টি-টোয়েন্টি ক্রিকেটে এখনও পর্যন্ত ৩৬১টি ম্যাচ খেলে মোট ৮০৩২ রান করেছেন। যার মধ্যে ২টি সেঞ্চুরি রয়েছে। কেরিয়ারে তিনি ৫৬৩টি ছক্কা মেরেছেন। টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে এখনও পর্যন্ত চতুর্থ সর্বাধিক ছক্কা মারার রেকর্ড তাঁর দখলেই। 



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন