Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

নতুন মেন্টর খুঁজতে বিরাট সমস্যায় পড়তে হচ্ছে নাইটদের

 

New-Mentor

সমকালীন প্রতিবেদন : গৌতম গম্ভীর ভারতের কোচ হওয়ার পর কলকাতা নাইট রাইডার্সের নতুন মেন্টর কে হবেন, সেই নিয়ে শুরু হয়েছে জল্পনা। আইপিএল-এর মেগা নিলামের আগে ভেসে উঠছিল কয়েকটি সম্ভাব্য নাম। তার মধ্যে বেশিরভাগই অনিশ্চিত হয়েছেন। আর এবার নাইটদের মেন্টর হওয়ার দৌড়ে আর রইলেন না অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী কিংবদন্তি রিকি পন্টিং। 

আইপিএলে নতুন দলের কোচের দায়িত্বে এসেছেন এই অজি তারকা। দীর্ঘদিন দিল্লি ক্যাপিটালস দলের সঙ্গে যুক্ত থাকার পর অবশেষে তাঁর সঙ্গে ফ্র্যাঞ্চাইজির সম্পর্ক ছিন্ন হয়। বহুদিন এই দলে কাজ করলেও সাফল্য বলতে তেমন কিছু নেই। আইপিএল ট্রফি জেতাও হয়নি, দলকে খুব বেশিবার প্লে অফেও তুলতে পারেননি। 

সেই কারণেই হয়তো আইপিএলের মেগা নিলামের আগে তাঁর সঙ্গে সম্পর্ক ছিন্ন করে দিল্লি ক্যাপিটালস শিবির। যদিও তারপর খুব বেশিদিন অপেক্ষা করতে হল না পন্টিংকে। কারণ, আরও এক আইপিএল ট্রফি না জেতা দল পঞ্জাব কিংস তাঁকে কোচ হিসেবে নিযুক্ত করেছে। 

২০০৮ সাল থেকে এখনও পর্যন্ত একবারও ট্রফি জিততে পারেনি প্রীতি জিন্টার দল। প্রথমে নাম ছিল কিংস ইলেভেন পঞ্জাব, পরে হল পঞ্জাব কিংস। নাম বদলেও দলের ভাগ্য বদলায়নি। অবশ্য কোচ বদলেও যে ভাগ্য বদলায়নি, সেকথাও বলাই বাহুল্য। কারণ, গত চার বছরে রিকি পন্টিং তৃতীয় কোচ, যিনি দায়িত্ব নিলেন প্রীতি জিন্টার দলের। 

ফলে অস্ট্রেলিয়ান তারকার কাছে প্রথম চ্যালেঞ্জ হতে চলেছে দলকে ধারাবাহিকভাবে জয়ের সরণীতে আনা এবং ক্রিকেটারদের মধ্যে জেতার মানসিকতা তৈরি করা। যদিও হেড কোচের দায়িত্ব নিয়েই রিকি পন্টিংয়ের প্রথম কাজ হতে চলেছে আগামী আইপিএলের নিলামের আগে কোন কোন ক্রিকেটারকে রিটেন করা হবে, সেই তালিকা প্রস্তুত করে নেওয়া। 

দ্বিতীয়ত, নিলাম থেকে কোনও ক্রিকেটারকে নিয়ে তাঁকে অধিনায়ক করা হবে, নাকি যাদের রিটেন করা হবে তাঁদের মধ্যে থেকেই কাউকে বেছে নেওয়া হবে, সেই সিদ্ধান্তও নিতে হবে পন্টিংকে। তবে পন্টিং যেহেতু একজন অভিজ্ঞ ক্রিকেটার এবং কোচ, তাই এই কাজ তাঁর কাছে খুব একটা কঠিন হয়তো হবেনা। এখন সময়ই বলবে, পন্টিংয়ের কোচিংয়ে পঞ্জাব কিংস আলাদা কিছু করে দেখাতে পারবে কিনা। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন