Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০২৪

ভারতীয় দলের মিডল অর্ডার নিয়ে চিন্তায় বিসিসিআই

 

Middle-order-Indian-team

সমকালীন প্রতিবেদন : বিরাট কোহলিদের পর ভারতীয় দলের মিডল অর্ডারের হাল কে ধরবেন, তা নিয়ে ফের চিন্তায় বিসিসিআই। ওডিআই বিশ্বকাপে অনবদ্য পারফরমেন্স করলেও ফাইনালে হারতে হয়েছিল ভারতকে। সেটা অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী দলের বিরুদ্ধে ছিল, তাই মেনে নেওয়া গেছিল। 

কিন্তু শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের সিরিজে ভারতের হারের পরই বহু প্রশ্ন উঠে গেছে। সেই সিরিজে দলের ব্যাটিংয়ের অধিকাংশ ক্রিকেটার খেললেও ধরাশায়ী অবস্থা হয়েছিল মেন ইন ব্লুজদের। আর দলের সেই ধরাশায়ী ব্যাটসম্যানদের তালিকায় শ্রেয়স আইয়ারের নামটা সবথেকে গুরুত্বপূর্ণ। 

তাঁকে ঘিরে নতুন পরিকল্পনা শুরু করেছিল বোর্ড। কিন্তু সেই একইভাবে নিরাশ করে চলেছে শ্রেয়সের অফ-ফর্ম। ভারতীয় দলের মিডল অর্ডারের অন্যতম গুরুত্বপূর্ণ ক্রিকেটার শ্রেয়স আইয়ার। খেলেছেন গত ওডিআই বিশ্বকাপেও। বিরাট-রোহিতরা আর কয়েক বছর, তারপর তো শ্রেয়সেরই হাল ধরার কথা। 

কিন্তু নাইট অধিনায়ক এখনও নিজেকে শর্ট বল খেলার ক্ষেত্রে পারদর্শী করে তুলতে পারলেন না। বুচিবাবু টুর্নামেন্টে সেই শর্ট বল খেলতে গিয়েই আউট হলেন তিনি। এতদিন ধরে শর্ট বল খেলা নিয়ে যে রোগে আক্রান্ত ছিলেন শ্রেয়স, এখনও সেই রোগের ওষুধ খুঁজে উঠতে পারেননি কেকেআরের এই অধিনায়ক। 

তাই এবার শ্রেয়সকে নিয়ে বেজায় চিন্তায় পড়লো বিসিসিআই। সামনে রয়েছে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ। এরপর নিউজিল্যান্ড এবং সর্বশেষে বছর শেষের আগেই রয়েছে বর্ডার গাভাসকর ট্রফি। রাহানে, পূজারাদের অনুপস্থিতিতে কোথায় শ্রেয়স উঠে দাঁড়াবেন, নির্ভরতা দেবেন, কিন্তু তাঁর আগে নিজেই তো শর্ট বলের ক্ষেত্রে নিজেকে সামলে উঠতে পারছেন না তিনি। 

কেরিয়ারের শুরুর দিন থেকে যে সমস্যা ছিল, এখনও তা কাটিয়ে উঠতে পারেননি মুম্বইয়ের এই ক্রিকেটার। তামিলনাড়ুর বিপক্ষে বুচিবাবু টুর্নামেন্টের প্রথম ইনিংসে তেমন নজর কাড়তে পারেননি। দ্বিতীয় ইনিংসে আরও খারাপভাবেই আউট হলেন তিনি। সেই শর্ট বলে তিনি আউট হতেই বাংলাদেশের সিরিজের আগে তাঁর দলে থাকা নিয়ে একটা প্রশ্ন থেকেই গেল।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন