Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর, ২০২৪

আইপিএলের ‌মেগা নিলামে রোহিতের উপর উড়বে কোটি কোটি টাকা

Mega-auction-of-IPL

সমকালীন প্রতিবেদন : আসন্ন ২০২৫ আইপিএল-এর আগে হবে মেগা নিলাম। এই বড় নিলামের নিয়ম নিয়ে এখনো ধোঁয়াশা না কাটলেও অনেক ফ্র্যাঞ্চাইজি তাঁদের সিদ্ধান্ত মোটামুটি নিয়ে ফেলেছেন। এসব নিয়ে এখন বিস্তর জল্পনা চলছে। আর এই জল্পনার কেন্দ্রে রয়েছেন রোহিত শর্মা। তাঁকে এবার নিলামের টেবিলে তুলতে পারে মুম্বই ইন্ডিয়ান্স। 

আর তেমনটা হলে এবার রোহিত হয়তো মেগা নিলামের সবথেকে বড় সুপারস্টার হতে পারেন। কারণ, একদিকে যেমন ভারতীয় দলের বিশ্বকাপ জয়ী অধিনায়ক তিনি, তেমনই অন্যদিকে আইপিএল-এ তাঁকে এমএস ধোনির সমকক্ষ বলাই যায়। কারণ, দু'জনেই পাঁচবারের ট্রফি জয়ী। 

শোনা যাচ্ছে, এবার আইপিএলের মেগা নিলামে নিজের নাম তুলতে চলেছেন 'হিটম্যান'! তাই তাঁকে নিয়ে যে চূড়ান্ত লড়াই হবে, তা বলে দেওয়ার অপেক্ষা রাখে না। মুম্বই থেকে রোহিত পান ১৬ কোটি টাকা। তবে রোহিতকে নেওয়ার জন্য ফ্র্যাঞ্চাইজিগুলি টাকার কথা ভাববে না।

এছাড়াও, আসন্ন মেগা নিলামে চোখ থাকবে আরেক স্টার ক্রিকেটারের উপর। তিনি ভারতীয় দলের লিটিল সুপারস্টার ঋষভ পন্থ। যদিও দিল্লি ক্যাপিটালস থেকে তার বেরিয়ে যাওয়া এখনও নিশ্চিত নয়। তবে একাধিক মিডিয়ার রিপোর্ট বলছে যে, তাঁকে দল থেকে ছেড়ে দেওয়া হতে পারে। 

সেটা হলে অনেক ফ্র্যাঞ্চাইজির কাছে পন্থের আলাদাই চাহিদা থাকবে। পন্থের দামও রোহিতের মতোই ১৬ কোটি টাকা। তবে তিনি নিলামে উঠলে দাম যে গগনচুম্বী হবে, তা আর বলার অপেক্ষা রাখেনা। এদিকে গত আইপিএল নিলামে অবিক্রিত ছিলেন ফিল সল্ট। 

তবে পঁচিশের নিলামে ফিল সল্ট ঢুকলে তাঁর দুর্দান্ত চাহিদা থাকবে। কারণ, সল্ট গত মরসুমে অসাধারণ পারফরম্যান্স করেছিলেন। কেকেআরের হয়ে ১৮২.০১ স্ট্রাইক রেটে তিনি ৪৩৫ রান করেছিলেন। যদিও কেকেআর তাঁকে ধরে রাখবে বলেই খবর। 

সল্টের পাশাপাশি, আইপিএল নিলামের কথা বললেই নাম করতে হবে মিচেল স্টার্কের। কারণ, আইপিএল-এর ইতিহাসে আজ পর্যন্ত এত টাকা কোনো খেলোয়াড় পাননি। কেকেআর অজি পেসারকে নিতে খরচ করেছিল ২৪.৭৫ কোটি টাকা। এবার তাঁকে যদি দল ছেড়ে দেয়, তাহলে এবারেও নিলামের টেবিল কোটির অঙ্কে গরম করতে পারেন মিচেল স্টার্ক। 





‌‌‌

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন