Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪

মুখ্যসচিবের চিঠির পাল্টা শর্তসাপেক্ষে চিঠি জুনিয়র ডাক্তারদের

 ‌

Letter-to-junior-doctors

সমকালীন প্রতিবেদন : আরজি কর কান্ড নিয়ে আন্দোলনরত জুনিয়র চিকিৎসকদের সঙ্গে আলোচনায় বসার জন্য রাজ্য সরকারের পক্ষ থেকে দেওয়া চিঠির পাল্টা চিঠি দিলেন আন্দোলনরত চিকিৎসকেরা। আর সেক্ষেত্রে চারটি শর্ত বেঁধে দিলেন আন্দোলনরত চিকিৎসকেরা। আজ বিকেলেই নবান্নে মুখ্যসচিবের উদ্দেশ্যে এই মেল করা হয়েছে। যদিও এই খবর লেখা পর্যন্ত নবান্নের পক্ষ থেকে এই বৈঠকের ব্যাপারে রাজ্য সরকারের পক্ষ থেকে আর কোনও প্রতিক্রিয়া জানানো হয় নি।

উল্লেখ্য, সোমবার সুপ্রিম কোর্টে শুনানী চলাকালীন প্রধানমন্ত্রীর ডিভিশন বেঞ্চ আন্দোলনরত জুনিয়র চিকিৎসকদের মঙ্গলবার বিকেল ৫টার মধ্যে আন্দোলন প্রত্যাহার করে কাজে যোগদানের নির্দেশ দেয়।কিন্তু জুনিয়র চিকিৎসকেরা কাজে যোগ না দিয়ে মঙ্গলবার থেকে তাঁদের আন্দোলনের উত্তাপ আরও বাড়িয়ে স্বাস্থ্য ভবনের সামনে অবস্থান বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন।

এই অবস্থায় তাঁদের সঙ্গে আলোচনার জন্য বুধবার রাজ্যের মুখ্য সচিবের পক্ষ থেকে ফের একটি চিঠি পাঠিয়ে আজ সন্ধে ৬টায় নবান্নে আলোচনায় বসার জন্য আন্দোলনরত জুনিয়র চিকিৎসকদের কাছে মেল পাঠানো হয়। এরপর নিজেরা বৈঠক করে এদিন সন্ধে ৬টা কিছু আগে সর্তসাপেক্ষে পাল্টা মেল পাঠান আন্দোলনকারীরা।

এব্যাপারে সংবাদিক বৈঠক করে আন্দোলনকারীদের এক প্রতিনিধি জানান, যে ৪টি শর্তের কথা উল্লেখ করে তাঁরা মুখ্যসচিবের কাছে পাল্টা মেল পাঠিয়েছেন, সেই শর্তগুলি হল– নবান্নের বৈঠকে অন্তর ৩০ জনের প্রতিনিধি রাখতে হবে, পুরো বৈঠকের সরাসরি সম্প্রচার করতে হবে, শুধু পাঁচ দফা দাবি নিয়েই আলোচনা করতে হবে এবং পুরো বৈঠক করতে হবে মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে। 

প্রসঙ্গত উল্লেখ্য, এতোদিন ধরে মূলত ৫টি দাবির সমর্থনে আন্দোলন চালিয়ে যাচ্ছেন জুনিয়র চিকিৎসকদের যৌথ মঞ্চ ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টরস ফ্রন্ট।‌ আরজি কর কান্ডের বিচার চেয়ে রাজ্যের ২৬ টি মেডিকেল কলেজের জুনিয়র চিকিৎসকদের প্রতিনিধিদের নিয়ে এই ফ্রন্ট গড়ে তোলা হয়েছে।

তাঁরা যে ৫টি দাবিরতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন, সেগুলি হল– ১/ ‌আরজি কর মেডিক্যালের নিহত চিকিৎসকের বিচার চাই, দোষীদের শাস্তি চাই। ২/ ‌সন্দীপ ঘোষকে আইন অনুযায়ী সাসপেন্ড করতে হবে, স্বাস্থ্যসচিব সহ স্বাস্থ্যকর্তাদের অপসারণ করতে হবে। ৩/‌ পুলিশ কমিশনারকে অপসারণ ও ডিসি নর্থ, ডিসি সেন্ট্রালের বিরুদ্ধে পদক্ষেপ করতে হবে। ৪/ ‌সব সরকারি হাসপাতালে পর্যাপ্ত নিরাপত্তা দিতে হবে এবং ৫/‌ সরকারি হাসপাতালে '‌থ্রেট কালচার' বন্ধ করতে হবে।









কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন