Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০২৪

সাঙ্গাকারার বদলে পন্টিং নাকি ক্যালিস, কে হচ্ছেন নাইট মেন্টর?

 

Knight-mentor

সমকালীন প্রতিবেদন : ২০২৫ সালের আইপিএল-এর জন্য কলকাতা নাইট রাইডার্সকে নতুনভাবে অনেক কিছু সাজানোর পরিকল্পনা করতে হবে। কারণ, একদিকে এই বছর রয়েছে মেগা নিলাম। নিলামের আগে রিটেইন তালিকা তৈরি থেকে সম্ভাব্য দল তৈরির হোমওয়ার্ক সেরে নিতে হবে নাইট শিবিরকে। তবে তার আগেই দলের জন্য নতুন মেন্টর খুঁজতে হবে কেকেআরকে। 

কিন্তু কে হবেন নাইটদের নতুন মেন্টর? এটার উত্তর খুঁজছে সকলেই। কিছুদিন আগেও তিন কিংবদন্তিকে নিয়ে আলোচনা হচ্ছিল, যাঁদের মেন্টর পদে বসাতে পারে কেকেআর। নাইটদের আগামীর মেন্টর হওয়ার দৌঁড়ে ছিলেন কুমার সাঙ্গাকারা, জ্যাক ক্যালিস ‌এবং রিকি পন্টিং। এর মধ্যে সাঙ্গাকারার নাম ছিল সবার ওপরে। 

কারণ, শোনা যাচ্ছিল যে রাহুল দ্রাবিড় রাজস্থানের কোচ হওয়ার কারণে সাঙ্গাকারা দলের কোচিং স্টাফ হিসেবে নিজের নাম সরিয়ে নিতে পারেন। সেই কারণে তাঁকে নেওয়ার জন্য উঠেপড়ে লেগেছিল কেকেআর। কিন্তু এটা সম্ভব হবেনা অপাতত। কারণ, রাজস্থান শিবির জানিয়ে দিয়েছে যে, সাঙ্গাকারা থাকছেন তাঁদের দলেই। 

তবে নাইটদের মেন্টর হওয়ার দৌড়ে সাঙ্গাকারার পরেই ছিল জ্যাক ক্যালিসের নাম। তিনি এর আগেও কেকেআর-এর সাথে সরাসরি যুক্ত ছিলেন। ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত খেলোয়াড় হিসেবে এবং পরে প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেন ক্যালিস। তাঁর অধীনে নাইটরা দুটি আইপিএল শিরোপা জিতেছিল। ক্যালিসের সাথে কেকেআর-এর সুসম্পর্কও রয়েছে। এছাড়া, দলের সঙ্গে তাঁর কাজের পূর্ব অভিজ্ঞতা তাঁকে পুনরায় মেন্টরের ভূমিকায় ফিরিয়ে আনতে পারে। 

এছাড়াও, নাইটদের সম্ভাব্য মেন্টরের তালিকায় নাম রয়েছে অস্ট্রেলিয়ার অন্যতম সফল অধিনায়ক রিকি পন্টিংয়ের। তিনি দিল্লি ক্যাপিটালস-এর প্রধান কোচ হিসেবে ২০১৮ থেকে কাজ করছেন। যদিও পন্টিং দিল্লির সাথে যুক্ত, কিন্তু শোনা যাচ্ছে যে, ২০২৫ আইপিএল এর আগে তিনি দিল্লি শিবির ছাড়তে পারেন। তাই পন্টিংকে মেন্টর হিসেবে দলে নিতে পারে কলকাতা নাইট রাইডার্স। 



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন