Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৪

বনগাঁয় যশোর রোডের শুকনো ডাল ভেঙে জখম ৪ জন

 

Jessore-Road-Dry-Dal

সমকালীন প্রতিবেদন : ‌ফের যশোর রোডের শুকনো ডাল ভেঙে বিপত্তি ঘটলো। রবিবার নিমন্ত্রণ খেয়ে বাড়ি ফেরার পথে গাছের শুকনো ডাল ভেঙে গুরুতর জখম হলেন ৪ জন। আর এই ঘটনায় উত্তেজনা ছড়ালো বনগাঁর অভিযান সংঘের কাছে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছান পুরসভার কর্মী এবং বনগাঁ থানার পুলিশকর্মীরা। 

স্থানীয় সূত্রে জানা গেছে, রবিবার দুপুরে ওই এলাকার একটি লজে অনুষ্ঠান চলছিল। সেখানেই নিমন্ত্রন খেতে এসেছিলেন গোপালনগর থানার নহাটা এলাকার ৪ জন। নিমন্ত্রন খেয়ে তাঁরা গাড়িতে করে বেড়িয়ে যাওযার মুহূর্তে বড় আকারের একটি শুকনো ডাল গাড়িটির উপর ভেঙে পড়ে। আর তাতেই জখম হন ৪ জন। স্থানীয়রাই তাঁদেরকে উদ্ধার করে বনগাঁ হাসপাতালে নিয়ে যান।

এই ঘটনায় এলাকায় আতঙ্কের পাশাপাশি উত্তেজনার সৃষ্টি হয়। স্থানীয় কাউন্সিলর অমিতাভ দাস জানান, 'ঘটনার কিছুক্ষণ আগেই আমরা নিজেদের মধ্যে আলোচনা করছিলাম যে, এই বর্ষার মধ্যে পুরনো গাছগুলির শুকনো ডাল ভেঙে পড়ে বিপদ ঘটতে পারে। এর কিছুক্ষণের মধ্যেই একটি বড় শুকনো ডাল ভেঙে পড়ে এই বিপত্তি ঘটালো।'‌

ঘটনার খবর পেয়ে এদিন আহতদের সঙ্গে হাসপাতালে দেখা করতে যান বনগাঁ পুরসভার প্রধান গোপাল শেঠ| তিনি বলেন, '‌জাতীয় সড়ক কর্তৃপক্ষের গাফিলতিতেই বার বার এমন কান্ড ঘটছে। বন দপ্তরকে সঙ্গে নিয়ে যশোর রোডের পুরনো গাছগুলির শুকনো ডাল চিহ্নিত করে সেগুলি কেটে ফেলার জন্য জাতীয় সড়ক কর্তৃপক্ষকে বহুবার বলা হয়েছে। কিন্তু তারা এব্যাপারে উদ্যোগ নিচ্ছে না। যার কারণে এমন ঘটনা।'‌ 

উল্লেখ্য, এবারেই প্রথম নয়, এর আগে একাধিকবার যশোর রোডের দুধারের পুরনো গাছগুলির শুকনো ডাল ভেঙে নিহত এবং আহত হওয়ার একাধিক ঘটনা ঘটেছে। এখনও পর্যন্ত বহু বিপজ্জনক শুকনো ডাল নিয়ে দাঁড়িয়ে রয়েছে গাছগুলি। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এব্যাপারে উদ্যোগী না হলে আগামীদিনে আরও এই ধরনের ঘটনা ঘটবে বলে আশঙ্কাপ্রকাশ করছেন স্থানীয়রা। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন