Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

মাত্র ৩ টি উইকেট নিলেই বড় মাইলস্টোন ছুঁতে পারবেন বুমরাহ

 

Jaspreet-Bumrah

সমকালীন প্রতিবেদন : বর্তমানে ভারতীয় ক্রিকেট দলের ব্যাটিং অর্ডারের সুপারস্টার হিসেবে যেমন কোহলি, রোহিতের নাম আগে আসে, তেমনই বোলিং বিভাগের মেগাস্টার হলেন জশপ্রীত বুমরাহ। ক্রিকেটের সব ফরম্যাটে তিনি যেকোনো সময় দুর্দান্ত বোলিং করতে পারেন। তবে টি-২০ বিশ্বকাপের ফাইনালে শেষবার তাঁকে জাতীয় দলের জার্সিতে খেলতে দেখা গিয়েছিল। 


এরপর থেকে জিম্বাবোয়ে ও শ্রীলঙ্কা সফরে দেখা যায়নি তাঁকে। এমনকী শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে বিরাট, রোহিতরা খেললেও দলের বোলিং লাইন আপের সবচেয়ে বড় তারকা বুমরাহকে বিশ্রাম দেওয়া হয়েছিল। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে ভারত-বাংলাদেশ প্রথম টেস্ট। 

আর সেই ম্যাচে ভারতীয় দলে প্রত্যাবর্তন করতে চলেছেন ডানহাতি তারকা পেসার। আর শুধু ফেরাই নয়, আন্তর্জাতিক ক্রিকেটে নতুন মাইলস্টোনের সামনেও দাঁড়িয়ে রয়েছেন বুমরাহ। আসলে জশপ্রীত বুমরাহ এখনও পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে ভারতের জার্সিতে সব ফরম্যাট মিলিয়ে মোট ৩৯৭ টি উইকেট নিয়েছেন। অর্থাৎ আর মাত্র ৩টি উইকেট নিলেই আন্তর্জাতিক ক্রিকেটে ৪০০ উইকেট পূর্ণ করবেন তিনি। 

ফরম্যাট অনুযায়ী আলাদা আলাদা করে দেখলে, বুমরাহ এখনও পর্যন্ত মোট ৩৬ টি টেস্ট খেলেছেন। তার মধ্যে উইকেট নিয়েছেন ১৫৯ টি। ৮৯ টি ওয়ান ডে ম্যাচ খেলে মোট ১৪৯ উইকেট নিয়েছেন তিনি এবং টি-২০ ফরম্যাটে মোট ৭০টি ম্যাচ খেলে ৮৯ টি উইকেট নিয়েছেন। সব মিলিয়ে ৩৯৭। অর্থাৎ, ৪০০-র মাইলস্টোন থেকে মাত্র তিনটি উইকেট দূরে রয়েছেন। 

এখনো পর্যন্ত ভারতের সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকায় প্রথমে রয়েছে অনিল কুম্বলের নাম। তিনি সর্বমোট ৯৫৩ টি উইকেট নিয়েছেন। এরপর তালিকায় রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। তাঁর সংগ্রহে রয়েছে ৭৪৪ উইকেট। এরপর যথাক্রমে এই তালিকায় নাম রয়েছে হরভজন সিং, কপিল দেব, জাহির খান, রবীন্দ্র জাদেজা এবং শ্রীনাথের নাম। 

তবে এবার এই তালিকায় নাম উঠতে চলেছে বুমরাহর। বাংলাদেশের বিরুদ্ধে দুটি টেস্ট ম্যাচের সিরিজ খেলবে ভারত। সদ্য পাকিস্তানকে তাদের দেশের মাটিতে টেস্ট সিরিজ হারিয়ে এসেছে বাংলাদেশ। যে কারণে নাজমুল হোসেন শান্তদের হাল্কাভাবে নিচ্ছে না ভারত। 



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন