Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

চতুর্থ ইনিংসে ভয়ঙ্কর হয়ে উঠছেন রবি অশ্বিন, টেস্ট জয়ের পথে ভারত

 ‌

India-on-the-way-to-win-the-Test

সমকালীন প্রতিবেদন : টেস্ট সিরিজের প্রথম ম্যাচেই চালকের আসনে ভারত। তৃতীয় দিনেই জয়ের আশা জাগিয়ে দিলেন টিম ইন্ডিয়ার ক্রিকেটাররা। বাংলাদেশের বিরুদ্ধে জয় থেকে আর মাত্র কয়েক কদম দূরে দাঁড়িয়ে আছেন রোহিতরা। আগের ইনিংসের তুলনায় দ্বিতীয় ইনিংসে ভালো ব্যাটিং করেছেন শান্তরা। 

তাতেও ভারতের কাছে হার এড়ানোর উপায় দেখা যাচ্ছে না বাংলাদেশের জন্য। তৃতীয়দিনের শেষে বাংলাদেশের রান ৪ উইকেট হারিয়ে ১৫৮। টেস্ট জিততে তাঁদের এখনও ৩৫৭ রান দরকার। চতুর্থদিনে এই রান হওয়া বেশ মুশকিল। তাই জয়ের পথে যে অনেকটা এগিয়ে গেছে ভারত, তা মোটামুটি বলাই যায়। 

চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টের তৃতীয় দিন না স্পিনার না পেসার, বাংলাদেশের কোনও বোলারই দাগ কাটতে পারেননি। উলটে দ্বিতীয় দিনের অপরাজিত দুই ভারতীয় ব্যাটসম্যান শুভমন গিল এবং ঋষভ পন্থ দুজনেই পিচে রীতিমতো রাজত্ব করে গেলেন। দুই তারকাই সেঞ্চুরি হাঁকালেন। 

টেস্ট ক্রিকেটে প্রত্যাবর্তনেই সেঞ্চুরি হাঁকালেন পন্থ। তিনি করলেন ১০৯ রান। অন্যদিকে, প্রথম ইনিংসের ব্যর্থতা কাটিয়ে গিল করলেন অপরাজিত ১১৯ রান। আর তাঁদের জোড়া সেঞ্চুরির উপর ভর করেই বাংলাদেশের সামনে রানের পাহাড় গড়ে দিতে সক্ষম হয়েছে টিম ইন্ডিয়া। 

এদিকে, ২২ রান করে অপরাজিত রইলেন কেএল রাহুলও। ৪ উইকেট হারিয়ে ভারতের রান যখন ২৮৭, তখন ডিক্লেয়ার করে দেন অধিনায়ক রোহিত। জয়ের জন্য তখন বাংলাদেশের দরকার ৫১৫ রান।

প্রথম ইনিংসে বাংলাদেশ থেমে গিয়েছিল মাত্র ১৪৯ রানে। সেই তুলনায় দ্বিতীয় ইনিংসে ভালো ব্যাটিং করলেন বাংলাদেশি ব্যাটসম্যানরা। জাকির হাসান ও শাদমান ইসলামের ওপেনিং জুটিতে ওঠে ৬২ রান। সেই জুটি ভাঙেন বুমরাহ। তার পর শুরু হয় অশ্বিনের জাদু। দ্রুত ফিরে যান মোমিনুল হক, মুশফিকুর রহিম। 

শাদমানও বাঁচতে পারলেন না অশ্বিনের ঘূর্ণি থেকে। তৃতীয় দিনের শেষে ৫১ রানে ব্যাট করছেন অধিনায়ক শান্ত এবং ৫ রানে ব্যাট করছেন শাকিব আল হাসান। ৪ উইকেট হারিয়ে বাংলাদেশের রান ১৫৮। ভারতের হাতে এখনও দুদিন সময়। ফলে চতুর্থ দিনের শুরুর দিকেই যে জয় পাবে ভারত, সেটাই মনে করছেন ভক্তরা।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন