Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

চতুর্থ দিনে ২৮০ রানে বাংলাদেশকে হারালো ভারত

 

India-defeated-Bangladesh

সমকালীন প্রতিবেদন : চেন্নাইয়ে সিরিজের প্রথম টেস্টে ভারতের জয় ছিল কেবলমাত্র সময়ের অপেক্ষা। শুধুমাত্র এটা দেখার ছিল যে, কতক্ষণে সেই প্রত্যাশিত জয় আসে। ভক্তদের মনোবাঞ্ছা পূরণ করে চতুর্থ দিনের শুরুতেই টেস্ট পকেটে পুরে নিলেন রোহিতরা। বাংলাদেশ অধিনায়ক শান্তর মরিয়া লড়াই সত্ত্বেও মাত্র ২৩৪ রানে থেমে গেল টাইগারদের গর্জন। 

চেন্নাইয়ের পিচে ফের ভেলকি দেখালেন অশ্বিন। তাঁর ৬ উইকেটের জেরে প্রথম সেশনের আগেই শেষ হয়ে গেল চেন্নাই টেস্ট। অশ্বিনের সঙ্গে ৩ উইকেট নিয়ে বাংলাদেশকে ধরাশায়ী করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করলেন রবীন্দ্র জাদেজাও। 

ব্যাটিংয়ের পর বল হাতেও সফল দুই তারকা। তার জেরেই এই টেস্ট ম্যাচে ভারত জিতল ২৮০ রানের বিশাল ব্যবধানে। চতুর্থ দিনের প্রথম এক ঘণ্টা সাবধানে খেলার চেষ্টা করেন অপরাজিত থাকা শাকিব এবং বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। 

কিন্তু জলপানের বিরতির পরই তাসের ঘরের মতো ভেঙে পড়ল বাংলাদেশের ব্যাটিং লাইন আপ। অশ্বিনের বলে যশস্বী জয়সওয়ালের হাতে ক্যাচ দিয়ে শাকিব সাজঘরে ফিরতেই শুরু হয়ে যায় ভাঙন। শান্তর ৮২ রানের লড়াকু ইনিংসও চেন্নাই টেস্টের আয়ু বৃদ্ধি করতে পারল না। 

আর মিডল অর্ডারে বাংলাদেশের শেষ চার ব্যাটসম্যান তো ক্রিজেই দাঁড়াতে পারলেন না। লিটন দাস, মেহদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদেরা পর পর আউট হয়ে গেলেন। ভারতীয় বোলারদের সামনে সকলকেই যেন দিশাহারা দেখাল এদিন। 

বাংলাদেশে উইকেটগুলি ভাগাভাগি করে নিলেন ভারতের দুই স্পিনার অলরাউন্ডার- অশ্বিন ও জাদেজা। ৮৮ রানে ৬ উইকেট নিলেন অশ্বিন। ঘরের মাঠে শতরান করার পর ইনিংসে ৫ উইকেটও নিলেন অভিজ্ঞ স্পিনার-অলরাউন্ডার। 

ব্যাট-বলে অলরাউন্ড পারফরম্যান্সের সুবাদে ম্যাচের সেরা ক্রিকেটারও হলেন তিনি। এই নিয়ে ১০ বার টেস্ট ক্রিকেটে ম্যাচের সেরা হলেন তিনি। প্রথম ইনিংসে উইকেট না পাওয়ার আক্ষেপ দ্বিতীয় ইনিংসে যেন মিটিয়ে নিলেন অশ্বিন। 

৫৮ রানে ৩ উইকেট নিলেন জাদেজা। এককথায়, পাকিস্তানকে দাপটের সঙ্গে হারিয়ে আসা বাংলাদেশের ক্রিকেটারেরা যেন দাঁড়াতেই পারলেন না ভারতের সামনে। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন