Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৪

৬ বছর পর সাদা জার্সির ক্রিকেট খেলবেন হার্দিক পান্ডিয়া

 

Hardik-Pandia

সমকালীন প্রতিবেদন : ভারতীয় দলের সর্বকালের সেরা অলরাউন্ডারদের মধ্যে একজন হয়ে উঠেছেন হার্দিক পান্ডিয়া। ভারতের ওডিআই এবং টি২০ দলের অন্যতম ভরসা তিনি। কিন্তু টেস্ট দলে হার্দিক বরাবরই ব্রাত্য। ভারতীয় দলের হয়ে তিনি শেষ টেস্ট ম্যাচ খেলেছেন ৬ বছর আগে। ২০১৮ সালের সেপ্টেম্বর মাসে, সাউদাম্পটনে ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্ট ম্যাচটি খেলেন পান্ডিয়া। 

তারপর থেকে শুধু সাদা বলের ক্রিকেটই খেলে চলেছেন হার্দিক। তাঁকে যাঁরা এক সময় কপিলদেবের যোগ্য উত্তরসূরি বলে চিহ্নিত করেছিলেন, পরে তাঁদের অনেকেও হার্দিকের সমালোচনায় মুখর হয়েছিলেন। তবে এবার সেসবের জবাব দেওয়ার সময় এসে গেছে। কারণ, এবার ভারতীয় টেস্ট দলেও সুযোগ পেতে চলেছেন তিনি। 

আসলে চলতি বছরের শেষে অস্ট্রেলিয়া সফরে যাবে ভারত। তার জন্য প্রস্তুতি এখন থেকেই শুরু করে দিয়েছেন গৌতম গম্ভীররা। বাংলাদেশ সিরিজেই চেন্নাইয়ের উইকেটের চরিত্র বদলে বাউন্স রাখা হয়েছে। শোনা যাচ্ছে, ঘরের মাঠে টেস্টে ওরকম পিচই রাখা হবে। আর সেই কারণে এবার স্পিন অলরাউন্ডারের জায়গায় টিম ম‌্যানেজমেন্টের ভাবনায় রয়েছেন পেস অলরাউন্ডার হার্দিকের নাম। 

আর সেটার বাস্তবায়ন হতে পারে আসন্ন অস্ট্রেলিয়া সফরেই। হার্দিকের দলে থাকার অর্থ টিমের ব‌্যালান্স অনেকটাই বেড়ে যাওয়া। তিন পেসারের সঙ্গে হার্দিক থাকবেন চতুর্থ পেসার হিসেবে। সেক্ষেত্রে ব‌্যাটিং গভীরতাও বাড়বে টিমের। শোনা গেল, ভারতীয় টিম ম‌্যানেজমেন্টে এই ব‌্যাপারটা নিয়ে আলোচনাও হয়েছে।

এমনিতে হার্দিকের ফর্ম প্রত‌্যাবর্তনের ক্ষেত্রে কোনও সমস‌্যা নয়। আসল ব‌্যাপার হল, হার্দিক টেস্ট খেলার মতো ফিট কি না, সেটা দেখে নেওয়া। ভারতীয় তারকা অলরাউন্ডার ইতিমধ্যে লাল-বলে প্র্যাকটিসও শুরু করে দিয়েছেন। 

এটাও শোনা গেল, আগামী কিছুদিনের মধ্যে হার্দিক জাতীয় ক্রিকেট অ‌্যাকাডেমিতে যেতে পারেন। সেখানে লাল বলে ম‌্যাচ সিমুলেশন প্র্যাকটিস করবেন তিনি। হার্দিক নিজে যদি বোঝান যে সমস‌্যা হচ্ছে না, তাহলে তাঁকে নিউজিল‌্যান্ডের বিরুদ্ধে একটা টেস্টে দেখে নেওয়া হতে পারে। আর সেভাবেই তাঁকে নিয়ে আগামীর টেস্ট দল তৈরি করবে ভারত। 



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন